মেসিকে তুলনায় আপত্তি এনরিকের

নিউজ ডেস্ক

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

ব্যালন ডি’অর জয়ের হিসাবে অন্য ফুটবল গ্রেটদের সঙ্গে আর্জেন্টাইন তারকার তুলনাকে ভিত্তিহীন মনে করেন বার্সেলোনার কোচ।

বার্সেলোনা তারকা পাঁচটি ব্যালন ডি’অর জিতেছেন। যেটা আর কেউই করতে পারেননি। আর এই ‘স্বর্ণবল’ অর্জন বিবেচনায় অনেকে মেসিকে অন্য সব গ্রেটদের সঙ্গে তুলনার চেষ্টা করেন। কিন্তু শুধুমাত্র বর্ষসেরার পুরস্কার দিয়ে আগের শতাব্দীর সেরাদের সঙ্গে তুলনায় আপত্তি জানালেন এনরিকে। তিনি দৃঢ়তার সঙ্গে জানান, বর্তমান ফুটবলে মেসির অর্জনকে স্পর্শ করতে পারবে না আর কেউ।

সর্বকালের ব্যালন ডি’অর জয়ের তালিকায় আর্জেন্টাইন অধিনায়কের ঘাঁড়ে নিশ্বাস ফেলছেন রোনালদো। মেসির পাঁচটি, আর পর্তুগিজ তারকার চারটি। তাদের পরে আছেন তিনটি করে ব্যালন ডি’অর জেতা গ্রেট তিন ফুটবলার- মিশেল প্লাতিনি, ইয়োহান ক্রুইফ ও মার্কো ফন বাস্তেন।

কিন্তু শুধুমাত্র পুরস্কার মেসিকে অন্যদের চেয়ে আলাদা করে দিয়েছে মানতে নারাজ এনরিকে, ‘মেসি যে পজিশনে চায়, খেলতে পারে। সে এক কথায় আলাদা। অদ্ভুত যে তারা ব্যালন ডি’অর পুরস্কার দিয়ে তাকে তুলনা করছে। বর্তমান কোনও খেলোয়াড়কে অশ্রদ্ধা করে বলছি না। সে অতুলনীয়।’

বার্সা কোচ যোগ করেন, ‘অনেক বছর আগের খেলোয়াড়দের সঙ্গে মেসির তুলনা করা যাবে না। কারণ এখনকার ফুটবল আরও এগিয়ে গেছে। আজকাল পেশাদার ফুটবলাররা অনেক বেশি প্রস্তুত হওয়ার সময় পায়। তারা শারীরিকভাবেও শক্তিশালী। আর দক্ষতার দিক থেকেও। এখন কোচরাও আগের চেয়ে অনেক ভালো, খেলোয়াড়দের অনেক বেশি তথ্য দিতে পারে।’ এমন সব কঠিন চ্যালেঞ্জের মধ্যে মেসি যা করছে সেটি অনন্য মনে করেন এনরিকে, ‘এই যুগে এসে একজন খেলোয়াড়ের এমন পারফরম্যান্স! তার মতো কখনও আর কেউ হতে পারবে না।’

সূত্র: বাংলা ট্রিবিউন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।