মৃত্যুর মিছিলে ঢাকাকেও পেছনে ফেলল চট্টগ্রাম

নিউজ ডেস্ক

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুুর সংখ্যায় ঢাকাকে পেছনে ফেলে এগিয়ে গেল চট্টগ্রাম। শুধু ঢাকা নয়, মৃত্যুর হিসাবে চট্টগ্রাম বিভাগ বুধবার ছিল সারা দেশেই শীর্ষে।

বুধবার দেশে করোনায় ৪৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম বিভাগের ১৪ জন। ঢাকায় মৃত্যু হয় ১২ জনের। দেশের অন্যান্য বিভাগ মিলিয়ে আরও ২০ জন।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের বিশ্লেষণ তুলে ধরে ডা. নাসিমা সুলতানা বলেন, মৃতদের মধ্যে ঢাকা বিভাগেরই বাসিন্দা রয়েছেন ১২ জন, চট্টগ্রামে ১৪ জন, খুলনায় নয়জন, রাজশাহী ও বরিশালে তিনজন করে, সিলেটে চারজন এবং রংপুর বিভাগে একজন মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩৮ জন আবেং বাড়িতে থেকে আটজন। মৃত ৪৬ জনের মধ্যে ৩৮ জন পুরুষ এবং আটজন নারী। তাদের বয়স বিশ্লেষণে জানানো হয়, মারা যাওয়াদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের দুজন, ৩১ থেকে ৪০ বছরের দুজন, ৪১ থেকে ৫০ বছরের একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৬ জন, ৭১ থেকে ৮০ বছরের ছয়জন, ৮১ থেকে ৯০ বছরের তিনজন এবং ৯১ থেকে ১০০ বছর বয়সসীমার একজন রয়েছেন। শ।

সিভিল সার্জনের দেয়া তথ্যমতে চট্টগ্রাম জেলায় ৮ জুলাই পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৭৭২ জন। যাদের মধ্যে ৭ হাজার ৫০২ জন নগরের ও ৩ হাজার ২৭০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এর মধ্যে মারা গেছেন ২০৪ জন, যাদের মধ্যে ১৪৫ জন নগরের ও ৫৯ জন উপজেলার বাসিন্দা। একইসময়ে নতুনভাবে করোনাজয় করেছেন ১৪ জন। ফলে চট্টগ্রামে এ পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১ হাজার ২৭৯ জন।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।