মুজিববর্ষে গৃহীত কর্মসূচির অগ্রগতি ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা বিষয়ক সভা অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী  উপলক্ষে গৃহীত কর্মসূচির অগ্রগতি ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা বিষয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ.বি.এম. শরীফ উদ্দিনের সভাপতিত্বে তাঁর দপ্তরকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে সরকারি নির্দেশনা অনুযায়ী রাজশাহী সিটি কর্পোরেশনের গৃহীত কর্মপরিকল্পনা বাস্তবায়ন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী উপলক্ষে মন্ত্রণালয়ের নির্দেশিত হয়ে পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রমের অংশ হিসেবে পরিচ্ছন্ন মাস উদযাপন করা হয়েছে। প্রতিটি ওয়ার্ডে সপ্তাহে একটি করে রক্তদান কর্মসূচি এবং মাসিক ফ্রি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। প্রতিটি ওয়ার্ডে কর মেলার আয়োজন করা হবে। কর মেলায় সারচার্জ মওকুফ অন্যান্য রিবেট ও অন্যান্য করহ্রাস সুবিধা প্রদান করা হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী উদ্বোধনের জন্য এলাকার সৌন্দর্যবর্ধন, সাজসজ¦া, আলোকসজ্জা সহ প্রধান প্রধান সড়ক ও আইল্যান্ডে আলোকসজ্জাকরণ করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জীবদ্দশায় উত্তরবঙ্গ সফর বিষয়ক বই প্রকাশ করা হয়েছে। দুইটি ক্ষনগনণা মেশিন স্থাপন করা হয়েছে। ডিজিটাল স্ক্রিন স্থাপন করা হয়েছে। বঙ্গবন্ধুর মুর‌্যাল স্থাপনের কার্যক্রম চলমান রয়েছে। যা আগামী ১৭ মার্চ উদ্বোধন করা হবে।

এছাড়াও বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করা হবে। মুজিবশতবর্ষ উপলক্ষ্যে রাসিকের বিভিন্ন কর্মসূচি গ্রহণে মাননীয় মেয়র নির্দেশক্রমে আরও কার্যক্রম গ্রহণ করা হবে বলে সভায় জানানো হয়।

সভায় রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, প্রধান প্রকৌশলী খন্দকার খায়রুল বাশার, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফ.এ.এম আঞ্জুমান আরা বেগম, বাজেট কাম হিসাবরক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নূর-ঈ-সাঈদ, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, উপ-সচিব তৈমুর হোসেন, সহকারী প্রকৌশলী যান্ত্রিক আহম্মেদ আল মঈন পরাগ, শিক্ষা কর্মকর্তা আনারুল হক ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

স/জে

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।