মুজিববর্ষের উপহার: নতুন ঘর পাচ্ছেন পত্নীতলার ১১৪ গৃহহীন পরিবার

  • 12
    Shares

পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি: ২৩ জানুয়ারী শনিবার মুজিববর্ষের উপহার হিসাবে সেমিপাকা বাড়ি পাচ্ছেন নওগাঁর পত্নীতলা উপজেলার ১শত ১৪টি গৃহহীন পরিবার। এদিন এক অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রীর পক্ষে উক্ত পরিবারগুলোর হাতে বাড়ির মালিকানার ফোল্ডার হস্তান্তর করা হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, গৃহহীনদের মাঝে হস্তান্তরের জন্য ১শত ১৪টি বাড়ি নির্মাণের কাজে শেষ পর্যায়ে। মুজিবশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৬টি ইউনিয়নের গৃহহীনদের এ সকলবাড়ি দেওয়া হবে।

এর মধ্যে দিবর ইউনিয়নের বাঁকরইলে ১৩টি, আকবরপুর ইউনিয়নের রাউতাড়ায় ৩০টি,কানুরায় ২৮টি, কৃষ্ণপুর ইউনিয়নের চকগোবীন্দ গ্রামে ১৫টি,বৃষ্টিপুরে ৫টি, পাটিচড়া ইউনিয়নের পাহাড় কাটায় ১২টি, নজিপুর পৌরসভার পুইয়ায় ১১টি,পত্নীতলা ইউনিয়নের কাচারিতে ১টি,চক আয়ামে ২টি এবং নির্মইলে ৩টি বাড়ি নির্মাণ করা হচ্ছে। প্রতিটি বাড়ি নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১লাখ ৭০হাজার টাকা। প্রতিটি বাড়িতে দুটি কক্ষ, একটি রান্না ঘর, ১টি টয়লেট ও সামনে খোলা বারান্দা রয়েছে।

পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকার জানান, বাড়ি প্রদানের জন্য প্রকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা প্রস্তুত করা হয়েছে। আগামী ২৩ জানুয়ারী মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সারাদেশে উপকার ভোগি পরিবারের নিকট গৃহহস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।

এরই অংশ হিসাবে একই তারিখে সকাল ৯.৩০ মিনিটে উপজেলা মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে পত্নীতলার ১শত ১৪টি গৃহহীন পরিবারের হাতে প্রধানমন্ত্রীর পক্ষে ফোল্ডার হস্তান্তর করা হবে। সামাজিক দুরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করে এই অনুষ্ঠানের আয়োজন করা হবে বলেও তিনি জানান।

স/রি

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।