মায়লা পোড়া ধোয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক-বাসের সংঘর্ষ

  • 69
    Shares

নিজস্ব প্রতিবেদক:


সিটি করপোরেশনের মায়লা পোড়া ধোয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক ও বাসের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে সিটিহাট এলাকায় এই ‍দুর্ঘটনায় ট্রাক চালক নিহত হন। তবে ফায়ার সার্ভিস ও পুলিশের ধারণা ধোয়ার কারণে ঘটতে পারে দুর্ঘটনা। বিষয়টি তদন্ত করে দেখছেন তারা।



বাসের কয়েকজন আহত যাত্রী জানায়, ধোয়ার কারণে ট্রাক ও বাস চালক নিজের অবস্থান বুঝতে পারেনি। তাই তারা নিজেদের নিয়ন্ত্রণ করতে পারেনি। তারা আরও জানান- এখনে আগে থেকেই ধোয়া উঠছিলো।

কয়েকজন স্থানীয়রা জানান, সিটি হাটের উত্তর-পূর্ব পাশে রাসিকের ময়লা ফেলার জায়গা রয়েছে। তার পরেও টিসি বাইপাস সড়কের পাশে ময়লা ফেলা হয়। সিটিহাট এলাকায় সড়কের পাশে অস্থায়ী ময়লা ভেলার জায়গাটি দীর্ঘ দিন ব্যবহার করে আসছে রাসিকের পরিচ্ছন্ন কর্মীরা। এই ময়লাগুলোতে কয়েকদিন আগে কে বা করা আগুন ধরিয়ে দেয়। এর ফলে প্রতিনিয়তয় উড়তে থাকে ধোয়া।

সকালের দিকে এই ধোয়া আরও বেশি হয়। এছাড়া আগুনও দেখা যায়। ফলে ধোয়াগুলো বাসাতে সড়কের দিয়ে উঠে যায়। এতে করে ওই সড়কে চলাচলকারী যানবাহনগুলোকে চলাচলে বেগ পেতে হয়। বেলা ১১টার দিকে আমচত্বর এলাকার দিক থেকে ছেড়ে আসা এরফান গ্রুপের ট্রাক (ঢাকা মেট্রো-ট ১৬-৯১৩৭) যাচ্ছি কাশিয়াডাঙ্গা এলাকার দিকে। আর চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা খান পরিবহন (নারায়গঞ্জ-জ ০৪-০০১১) সিরাজগঞ্জের দিকে যাচ্ছি। পথে সিটি হাট এলাকায় এই দুর্ঘটনার কবলে পড়ে।

এই দুর্ঘটনায় নয়জনকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হলে  চিকিৎসাধীন অবস্থায় ট্রাক চালক জামাল উদ্দিনের (৪০) মৃত্যু হয়। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জে। এছাড়া নিহত জামাল এরফান গ্রুপের ট্রাক চালক ছিলেন। এছাড়া আহতরা রামেক হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

নগরীর শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম খান বলেন, একজন নিহত ও আটজন আহত হয়েছে। পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধারে কাজ করছে। এছাড়া দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি সড়ক থেকে সরানো হয়েছে।

স/আ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।