মাস্ক পরার বিষয়ে নির্দেশনা দিয়ে নিজেই মাস্ক ছাড়া বাইডেন

করোনার নতুন ভ্যারিয়েন্ট ফের আতঙ্কের সৃষ্টি করছে সারা বিশ্ব জুড়ে। করোনা মোকাবেলা করার জন্য বারবার মাস্ক পরার প্রতি সতর্ক করে আসছেন বাইডেন প্রশাসন। কিন্তু জনগণকে মাস্ক পরার তদারকি দেওয়ার পর নিজের ক্ষেত্রেই দেখা যাচ্ছে ভিন্ন চিত্র। সম্প্রতি  মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে মাস্ক থুতনির নিচে রাখতে দেখা গেছে।

গতকাল শনিবার একটি দোকানে মাস্ক থুতনির নিচে নামিয়ে কেনাকাটা করতে দেখা গেছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে। কিন্তু তিনিই বারবার মাস্ক পরার বিষয়ে জনসাধারণকে সতর্ক করে আসছেন। যদিও দোকানে মাস্ক পরার বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া ছিলো দোকানের প্রবেশ মুখেই তবুও মাস্ক থুতনির কাছে  ঝুলছিল মার্কিন প্রেসিডেন্টের।

হোয়াইট হাউস প্রেস পুলের দেওয়া তথ্য মতে, বাইডেন হাতে মিল্কশ্যাক রেখে মাস্ক থুতনির নিচে ঝুলিয়ে পুরো দোকান ঘুরে বেড়িয়েছেন। সেসময় বাইডেন আরেকটি দোকানে যাওয়ার সময় করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের বিস্তার কমাতে কি করা যেতে পারে সে প্রশ্নকেও গুরুত্ব দেননি।

সম্প্রতি ম্যাচাচুসেটসে থ্যাকংস গিভিং হলিডে কাটানোর সময় মাস্ক পরার প্রয়োজনীয়তা তুলে ধরন বাইডেন। এদিকে গেলো এক বছর মাস্ক পরে চলার আইন মেনে না চলায় অনেক অনুষ্ঠানে নিন্দার শিকার হয়েছেন বাইডেন। চলতি মাসের শুরুর দিকে মাস্ক ছাড়া জনসাধারণের সাথে কথা বলতে দেখো গেছে বাইডেনকে।

অক্টোবরে, বাইডেনকে মাস্ক ছাড়া ওয়াশিংটন, ডিসির একটি ব্যয়বহুল রেস্তোরাঁর মধ্য দিয়ে হাটতে দেখা যায়। জনসাধারণের উদ্দেশ্যে বক্তৃতা দেওয়ার সময়ও মাস্কবিহীন অবস্থায় ছিলেন বাইডেন এবং ওই অবস্থায় হাতের তালু মুখে ঠেকিয়ে তাকে কাশতে দেখা যায় পরে সেই সাথে দিয়ে তিনি লোকজনের সাথে হাত মেলান। ওইখানে তিনিই ছিলেন একমাত্র মাস্কহীন ব্যক্তি।

 

সুত্রঃ কালের কণ্ঠ