মালিতে বোমা হামলায় ৩ শান্তিরক্ষী নিহত, আহত ৬

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে বোমা হামলার ঘটনায় জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর তিন সদস্য নিহত হয়েছেন। এ হামলায় আহত হয়েছেন অন্তত ছয়জন। জাতিসংঘের এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। গতকাল বুধবার দেশটির মধ্যাঞ্চল টিম্বাকটুর বামবারা-মাউদে শহরের প্রায় ২০ কিলোমিটার উত্তরে এ ঘটনা ঘটে।

আগে থেকে পেতে রাখা একটি বোমা শান্তিরক্ষীদের বহরের গাড়ির আঘাতে বিস্ফোরিত হয়। একই সময় অজ্ঞাত হামলাকারীরা শান্তিরক্ষীদের ওপর গুলি চালায়। কারা এ হামলা চালিয়েছে তা পরিষ্কার নয়। তবে ওই অঞ্চলে আল-কায়েদা ও ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে সম্পর্কিত জঙ্গিগোষ্ঠীগুলোর তৎপরতা রয়েছে।

নিহত শান্তিরক্ষীরা আইভরি কোস্ট থেকে এসেছিলেন বলে এক বিবৃতিতে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে। মালির জাতিসংঘ মিশনে ১৩ হাজারেরও বেশি সেনা সদস্য কর্মরত রয়েছে। দেশটির উত্তরাঞ্চলে ও মধ্যাঞ্চলে বিভিন্ন সশস্ত্র গোষ্ঠীর সহিংসতা দমনে কাজ করছেন তারা। এখন পর্যন্ত মিশনটির প্রায় ২৩০ জন সদস্য প্রাণ হারিয়েছেন।

 

সুত্রঃ কালের কণ্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।