মার্কিন সেনা অ্যারন বুশনেল ‘অমর’ হয়ে থাকবেন: হামাস

সিল্কসিটি নিউজ ডেস্ক :
গাজায় ‘গণহত্যা’র প্রতিবাদে নিজ শরীরে আগুন দিয়ে আত্মাহুতি দেওয়া সেই মার্কিন সেনা অ্যারন বুশনেল ‘অমর’ হয়ে থাকবেন বলে মন্তব্য করেছে ফিলিস্তিনের মুক্তিকামী সংগঠন হামাস।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে এ মন্তব্য করে সংগঠনটি।

বিবৃতিতে হামাস বলেছে, মার্কিন সেনা অ্যারন বুশনেল। গাজায় ‘গণহত্যা’র প্রতিবাদে নিজ শরীরে আগুন দিয়ে আত্মাহুতি দিয়েছেন তিনি। যুদ্ধবিরোধী প্রতিবাদ করে তিনি যে প্রতিক্রিয়া জানিয়েছেন, এ জন্য তিনি অমর হয়ে থাকবেন।

অ্যারনের এমন হৃদয় হীম করা প্রতিবাদ গাজায় ইসরায়েলি আগ্রাসন নিয়ে যুক্তরাষ্ট্রের জনগণের মধ্যে বাড়তে থাকা ক্ষোভের প্রকাশ। ফিলিস্তিন জনগণ ও তাদের ন্যায়সঙ্গত অধিকারের প্রতি বৈশ্বিক মানবিক সংহতির চেতনার প্রতীক হয়ে থাকবেন অ্যারন বুশনেল।

গত রোববার ওয়াশিংটনে ইসরায়েলি দূতাবাসের সামনে গাজায় দেশটির সেনাবাহিনীর হামলা ও ‘গণহত্যা’য় যুক্তরাষ্ট্রের ভূমিকার প্রতিবাদ হিসেবে নিজ শরীরে আগুন দেন অ্যারন বুশনেল। তাকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। কয়েকঘণ্টা তিনি চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিলেন। ২৫ বছর বয়সী মার্কিন বিমানবাহিনীর এ সদস্যের পরবর্তীতে মৃত্যু হয়।

শরীরে আগুন দেওয়ার সময় সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি সরাসরি যুক্ত ছিলেন। তার ভিডিও দেখেন লাখো নেটিজেন। ভিডিওটি ভাইরালও হয়।

আগুন দেওয়ার সময় অ্যারন চিৎকার করে বলছিলেন- ‘আমি আর গণহত্যার সঙ্গে জড়িত থাকব না, থাকতে চাই না। ’ তিনি ‘ফ্রি প্যালেস্টাইন’ বলেও চিৎকার করেন।