মারা গেলেন ডাচ ফুটবল কিংবদন্তি সার্বিয়ের

নিউজ ডেস্ক
  • 6
    Shares

নেদারল্যান্ডস জাতীয় দল এবং আয়াক্সের ফুটবল কিংবদন্তি উইম সার্বিয়ের ৭৫ বছর বয়সে মারা গেলেন। সাবেক এই ডিফেন্ডারের সাবেক ক্লাব আয়াক্স আজ (রোববার) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। ‘টোটাল ফুটবলের জনক’ ইয়োহান ক্রুইফের সতীর্থ হিসেবে দীর্ঘদিন খেলে নাম কুড়িয়েছেন সার্বিয়ের। জাতীয় দলের হয়ে টানা দুই বিশ্বকাপের ফাইনালও খেলেছেন এই এই ডাচ ফুটবলার।

ডাচ এই ফুটবল কিংবদন্তির মৃত্যু নিয়ে এক বিবৃতিতে আয়াক্স লিখেছে, ‘আয়াক্সের কিংবদন্তি ফুটবলার সার্বিয়ের আর আমাদের মাঝে নেই। তাঁর পরিবার এবং বন্ধুদের প্রতি আমাদের গভীর সমবেদনা থাকলো। আয়াক্সের হয়ে ৫০৯ ম্যাচ খেলেছিলেন তিনি। শান্তিতে থাকবেন, সাহসী যোদ্ধা।’

এদিকে ক্রুইফের সন্তান জর্দি বাবার বন্ধুকে নিয়ে এক বিবৃতিতে বলেন, ‘দুর্দান্ত একজন ফুটবলারকে হারালাম আমরা। তিনি আমার বাবা এবং আমাদের পরিবারের খুব কাছের মানুষ ছিলেন। আমি আশা করি, পরলোকে আপনারা দুইজন আবার মিলিত হবেন।’

১৯৭৪ এবং ১৯৭৮ বিশ্বকাপের ফাইনাল খেলা সার্বিয়ের ছিলেন প্রথম ফুল ব্যাক ডিফেন্ডার যিনি আক্রমণেও নিয়মিত অবদান রাখতেন। মূলত ক্রুইফের টোটাল ফুটবলের কারণে এই রোল পালন করতেন তিনি। জাতীয় দলের জার্সিতে ৬০ ম্যাচ খেলা সার্বিয়েরের বিদায়ী ম্যাচ ছিল আর্জেন্টিনার কাছে পরাজিত হওয়া ১৯৭৮ বিশ্বকাপের ফাইনাল।

বিশ্বকাপ শিরোপা না জেতা হলেও জাতীয় দলের হয়ে সাতটি শিরোপা জিতেছেন সার্বিয়ের। ১৩ বছরের ক্লাব ক্যারিয়ারে জিতেছেন ৩টি ইউরোপিয়ান কাপের শিরোপাও। আয়াক্স ছাড়াও শালকে ০৪, এফসি মার্টজ এবং আমেরিকান ক্লাবের হয়ে খেলেছিলেন তিনি।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।