সোমবার , ৩ জুলাই ২০২৩ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মানুষ স্বস্তিতে আছে বলেই ফখরুলের মন ভালো নেই: কাদের

Paris
জুলাই ৩, ২০২৩ ১০:০০ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :

দেশের মানুষ স্বস্তিতে আছে এ কারণে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন ভালো নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (৩ জুলাই) রাতে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, মানুষ শান্তিতে আছে, আনন্দে আছে নাকি বিরোধীদলের ভাষা অনুযায়ী মানুষ কষ্টে আছে? মানুষ আনন্দে থাকলে বিএনপির কষ্ট হয়, ফখরুল কষ্ট পাচ্ছে। মানুষ স্বস্তিতে আছে, আমি বলবো না খুব ভালো আছে। মানুষ স্বস্তিতে আছে মির্জা ফখরুল ইসলামের জন্য এটা অস্বস্তির কারণ। এজন্য তার মন ভালো নেই।

তিনি বলেন, আমি তাকে (মির্জা ফখরুল ইসলাম আলমগীর) শুধু একটা কথা বলব। সারা বিশ্বের কথা নাইবা বললাম। আশপাশের যে দেশগুলো আছে, মির্জা ফখরুল একটু যদি ঘুরে আসেন, বাজারে গিয়ে পর্যবেক্ষণ করেন, তাহলেই বুঝতে পারবেন, বাংলাদেশের দ্রব্যমূল্য বর্তমান বিশ্ব সংকটে অসহনীয় কোন পর্যায়ে যায়নি। জনগণের সহনীয় ক্ষমতার মধ্যে দ্রব্যমূল্য রাখার যথাসাধ্য চেষ্টা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মির্জা ফখরুল বাইরের খবর জানেন না, তাকে অনুরোধ করি, আশেপাশের দেশগুলোতে ঘুরে আসতে বলি এবং বাজার বাজারে গিয়ে পর্যবেক্ষণ করতে তাকে আমি অনুরোধ করি। তাহলে যদি সত্য কথাটা যদি বলেন।

কাদের বলেন, এখন রাজনীতির জন্য সরকারের ঘাড়ে দোষ চাপাচ্ছেন। আজকে বিশ্বযুদ্ধের কারণে, নিষেধাজ্ঞা- পাল্টা নিষেধাজ্ঞা, পাকিস্তানের মতো দেশ, শ্রীলংকার মতো দেশ হিমশিম খাচ্ছে। ভারতে দ্রব্যমূল্য আগের চাইতে অনেক বেশি ঊর্ধ্বগতি পরিলক্ষিত হচ্ছে। এটার জন্য বেশিরভাগই দায়ী বিশ্ব অর্থনীতি।

বাংলাদেশে কোনো সংকট ছিল না উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমাদের এখানেই কোন সংকট ছিল না। আমাদের এখানে সবকিছু সহনীয় পর্যায়ে ছিল। তবে আমি মির্জা ফখরুল ইসলাম সাহেবকে বলি- আপনি এইসব অবান্তর অভিযোগ যখন সরকারের বিরুদ্ধে আনছেন যখন বলছেন যে, এবারের ঈদে মানুষের কোন আনন্দ ছিল না। আনন্দ না থাকলে গতবারের চেয়ে কত বেশি পশু এবার কোরবানী হয়েছে? এটার হিসেব কি ওনার কাছে আছে? ৫১ লাখ বেশি কোরবানি হয়েছে।

টোল আদায়ের চিত্র তুলে ধরে তিনি বলেন, এবার পদ্মা সেতুর কথা যদি বলি। পদ্মা সেতুতে আমাদের দিনে টোল আদায় হতো ১ কোটি ২০ থেকে ৩০ লাখ। এবারে ঈদের আগের দিন আমাদের পদ্মাসেতুতে টোল আদায় হয়েছে চার কোটি ৫৫ লক্ষ। মানুষ কি আনন্দে বাড়ি গেছে নাকি বিষণ্ন চিত্তে বাড়ি গেছে? এর প্রমাণ এখানেই। আজকে বঙ্গবন্ধু সেতুতেও ৩ কোটি ৫৫ লাখ টাকা একদিনে টোল আদায় হয়েছে। এত টাকা টোল কোথা থেকে এলো? মানুষই তো দিয়েছে। আজকে পশু কোরবানির চিত্রটা দেখুন। টোল আদায়ের চিত্রটা দেখুন।

সর্বশেষ - রাজনীতি