সোমবার , ১৫ এপ্রিল ২০২৪ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মসজিদ নির্মাণে একটি ডিম দান, নিলামে দাম মিলল ২ লাখ ২৬ হাজার

নিউজ ডেস্ক
এপ্রিল ১৫, ২০২৪ ৩:৩১ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক:

মসজিদ হলো মুসলিম সমাজের মূলকেন্দ্র। এখানেই মুসল্লিরা দৈনিক পাঁচবার দলবদ্ধভাবে নামাজ আদায় করে থাকেন। আর তাই মসজিদ নির্মাণ এবং সেই নির্মাণকাজে অংশীদার হওয়ার গুরুত্ব অনেক।

আর একথা মথায় রেখেই মসজিদ নির্মাণে একটি ডিম দান করেছিলেন এক ব্যক্তি। পরে সেই ডিম নিলামে তুলে পাওয়া গেল রেকর্ড পরিমাণ দাম। মিলল ২ লাখেরও বেশি আর্থিক মূল্য।

ব্যতিক্রমী এই ঘটনাটি ঘটেছে ভারতশাসিত জম্মু ও কাশ্মিরে। রোববার (১৪ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, কাশ্মিরের একটি গ্রামে মসজিদ নির্মাণের জন্য এক দরিদ্র ব্যক্তির দান করা একটি ডিম নিলামে তোলার পর ২ লাখ রুপিরও বেশি অর্থ উঠেছে।

এনডিটিভি বলছে, আপেলের শহর বলে পরিচিত সোপোরের গ্রামবাসীরা মালপোরা গ্রামের মসজিদ নির্মাণের জন্য সম্প্রতি অনুদান সংগ্রহ শুরু করেন। পরে একজন দরিদ্র ব্যক্তি নির্মিত হতে যাওয়া মসজিদের জন্য একটি ডিম দান করেন।

মসজিদ কমিটি অন্যান্য অনুদানের মতো ডিমটি গ্রহণ করে এবং পরে এটিকে নিলামে তোলা হয়। দরিদ্র এক ব্যক্তি করা বিনীত এই দান গ্রামবাসীদের কাছে একটি প্রধান আকর্ষণ হয়ে ওঠে।

মূলত নিলামের সময় ডিমটি অনেক মানুষের হাত ঘুরেছে। প্রতিবার নিলামের পরে এক একজন ক্রেতা আরও অর্থ সংগ্রহ করতে আবারও নিলামের জন্য এটিকে ফেরত দেয়। আর এতেই একে একে ওঠে ২ লাখেরও বেশি রুপি।

স্থানীয়রা বলছেন, ডিমটি শেষ পর্যন্ত এক ব্যক্তি ৭০ হাজার রুপিতে কিনেছেন। আর বারবার ডিমের নিলামের মাধ্যমে মোট উত্থাপিত অর্থের পরিমাণ ছিল ২ লাখ ২০ হাজারের বেশি রুপি।

মসজিদ কমিটির একজন সদস্য বলেন, ‘আমরা এই ডিমের নিলাম সম্পন্ন করেছি এবং এই ডিমটি ২ লাখ ২৬ হাজার রুপি সংগ্রহ করেছে।’

সর্বশেষ - রাজশাহীর খবর