ভয়ংকরভাবে জেগে উঠল মাউন্ট সিনাবাং (ভিডিও)

নিউজ ডেস্ক
  • 2
    Shares

ভয়ংকরভাবে জেগে উঠেছে ইন্দোনেশিয়ার মাউন্ট সিনাবাং আগ্নেয়গিরি। ধোঁয়ায় অন্ধকার নেমে এসেছে আশপাশের এলাকায়। উপরের দিকে প্রায় পাঁচ হাজার মিটার উচ্চতা পর্যন্ত উঠে যায় ধোঁয়া। চারপাশে ধ্বংসস্তূপের মতো ছড়িয়ে পড়ে ছাই। এতে স্থানীয় মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

এলাকার এক বাসিন্দা রয়টার্সকে জানিয়েছেন, ৩০ সেকেন্ড ধরে বজ্রপাতের মতো আওয়াজ হয়েছে।

ইন্দোনেশিয়ার আগ্নেগিরি ও ভূতাত্ত্বিক গবেষণা কেন্দ্র জানিয়েছে, বিস্ফোরণে কোনো হতাহত বা আহত হয়নি। বিস্ফোরণের গর্তের মুখ থেকে মানুষজনকে কমপক্ষে ৫ কিলোমিটার দূরে থাকতে বলা হয়েছে।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম জানায়, সোমবার সকাল থেকে আগ্নেয়গিরি ভয়াবহ আকার ধারণ করে। সুমাত্রা দ্বীপের এই আগ্নেয়গিরি ২০১০ সাল থেকে জেগে ওঠে। তবে মাউন্ট সিনাবাং সবচেয়ে ভয়ংকর রূপ প্রত্যক্ষ করা গেছে ২০১৬ সালে। আবার সম্প্রতি সেই রূপের দেখা মিলছে। গত সপ্তাহেও দুবার ছোট দুটো অগ্ন্যুত্‍‌পাতের ঘটনা ঘটে। আর সোমবার থেকে তা ভয়াবহ আকার ধারণ করেছে।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।