মঙ্গলবার , ১৯ সেপ্টেম্বর ২০২৩ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভোটের আগে পাহাড় অশান্ত হওয়ার শঙ্কা

Paris
সেপ্টেম্বর ১৯, ২০২৩ ১১:৫৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে অবৈধ অস্ত্রধারীদের কারণে পার্বত্য অঞ্চল অশান্ত হয়ে ওঠার আশঙ্কা করছে কমিটি। এ জন্য ভোটের আগেই তিন পার্বত্য জেলায় অবৈধ অস্ত্র উদ্ধারে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে তারা। পার্বত্য এলাকায় চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যক্রম দিনদিন বাড়ছে বলেও অভিযোগ সংসদীয় কমিটির।

সংসদ ভবনে মঙ্গলবার অনুষ্ঠিত জাতীয় সংসদের পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠকে পার্বত্য অঞ্চলের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। ওই বৈঠকে কমিটির সদস্য দীপঙ্কর তালুকদার পার্বত্য এলাকায় মাঝেমধ্যে অবৈধ অস্ত্রধারীদের কারণে অশান্ত হয়ে ওঠে উল্লে­খ করে সংসদ নির্বাচনের আগেই তিন পার্বত্য জেলার অবৈধ অস্ত্র উদ্ধারে ব্যবস্থা গ্রহণের প্রস্তাব করেন।

পার্বত্য বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈ হ্লা কুকি চীন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) কার্যক্রম নিয়ে কথা বলেন। তিনি বলেন, কেএনএফ ২০১৩ সালে সামাজিক ও অরাজনৈতিক সংগঠন হিসাবে আত্মপ্রকাশ করলেও বর্তমানে সশস্ত্র বাহিনী হিসাবে পরিচিত লাভ করেছে।

কমিটর সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, পার্বত্য এলাকার পাড়া-মহল্লায় নীরব চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যক্রম দিন দিন বাড়ছে।

সংসদীয় কমিটির সদস্য দীপংকর তালুকদার মঙ্গলবার গণমাধ্যমকে বলেন, পার্তব্য চট্টগ্রামের তিন জেলায় অবৈধ অস্ত্রের ঝনঝনানি, চাঁদাবাজদের কোণঠাসা করে রাখার ব্যবস্থা করতে আমরা সুপারিশ করেছি।

সভাপতি মো. দবিরুল ইসলামের সভাপতিত্বে সংসদ কমিটির সদস্য পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, দীপংকর তালুকদার, এবিএম ফজলে করিম চৌধুরী, বাসন্তী চাকমা ও নোমান আল মাহমুদ বৈঠকে অংশ নেন। সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়