ভিলিয়ার্স ঝড়ে উড়ে গেলো রাজস্থান

নিউজ ডেস্ক

আব্রাহাম বেঞ্জামিন ডি ভিলিয়ার্স, কী দুর্দান্ত! কী অসাধারণ! ক্রিকেট ভক্ত হিসেবে দক্ষিণ আফ্রিকার এই কিংবদন্তির ব্যাটিং দেখতে পাওয়া যেন চরম ভাগ্য বলতে হয়। আইপিএলে আরেকটি চোখে লেগে থাকা পারফরম্যান্সে স্রেফ উড়িয়ে দিলেন রাজস্থান রয়্যালসকে।

আইপিএলের ৩৩তম ম্যাচে দুবাইয়ে ডি ভিলিয়ার্সের ঝড়ো ফিফটিতে রাজস্থান রয়্যালসের বিপক্ষে সাত উইকেটের বড় জয় পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। রাজস্থানের দেওয়া ১৭৮ রানের লক্ষ্যে খেলতে নেমে শেষদিকে জয়ের কক্ষপথ থেকে যেন ছিটকে যাচ্ছিলো বেঙ্গালুরু। সেখান থেকে হ্যাটট্রিক ছক্কার ফুলঝুরি ছুটিয়ে ২২ বলে ১ চার ও ৬ ছক্কার দামামা বাজিয়ে দুই বল হাতে থাকতে দলকে জয়ের নোঙর পাইয়ে দেন ভিলিয়ার্স।

রাজস্থানের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ২৩ রানে ফিঞ্চকে হারায় বেঙ্গালুরু। এই অজি ওপেনার করেন ১৪ রান। দ্বিতীয় উইকেটে দেবদূত পাড্ডিকালকে নিয়ে ৭৯ রানের জুটি গড়েন কোহলি। দলীয় ১০২ রানে পরপর দুই বলে ফেরেন ৩৫ রান করা পাড্ডিকাল ও ৪৩ রান করা কোহলি। বাকি গল্প কেবল ভিলিয়ার্সের। সঙ্গী গুরকিরাতকে নিয়ে গড়েন ৭৭ রানের জুটি। যেখানে গুরকিরাতের অবদান কেবল ১৯। আর অপরপাশে ঝড় তুলে ভিলিয়ার্স বোঝালেন, কেন তিনি বিশ্বের সেরা, মি. ৩৬০ ডিগ্রি।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক স্টিভেন স্মিথ এবং রবিন উথাপ্পার ব্যাটিংয়ে ৬ উইকেটে ১৭৭ রান তোলে রাজস্থান। মিডল অর্ডার থেকে ওপেনিংয়ে উঠে এসে ২২ বলে ৭ চার এবং ১ ছয়ে ঝড়ো ৪১ রান করে দারুণ সূচনা এনে দেন উথাপ্পা। তবে এই ম্যাচেও ব্যাট হাতে ব্যর্থ স্টোকস। ১৫ রান করতে খরচ করেন ১৯ বল। উথাপ্পা, স্টোকসের পর ৬৯ রানের মধ্যে স্যামসনকেও হারায় রাজস্থান।

এরপরই অধিনায়ক স্মিথ এবং বাটলার ৫৮ রানের জুটি গড়েন। ২৪ রানে বাটলার আউট হলে ভাঙে চতুর্থ উইকেট জুটি। তবে রান না পাওয়া স্মিথের ৩৬ বলে ৫৭ রানের সঙ্গে রাহুল তেওয়াতিয়ার ১১ বলে ১৯ রানে বড় সংগ্রহ পায় রাজস্থান। বেঙ্গালুরুর পক্ষে ক্রিস মরিস ২৬ রানে ৪ উইকেট নেন।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।