‘ভার্চুয়াল আইডি কার্ড’ পাচ্ছেন ফ্রিল্যান্সাররা

দীর্ঘ প্রতিক্ষায় থাকা ফ্রিল্যান্সাররা ‘ভার্চুয়াল আইডি কার্ড’ পাচ্ছেন বুধবার (২৫ নভেম্বর) থেকে। ওই দিন সন্ধ্যায় ফ্রিল্যান্সারদের ‘ভার্চুয়াল আইডি কার্ড’ বিতরণ কার্যক্রম শুরু হতে যাচ্ছে।

ভার্চুয়াল আইডি কার্ড পোর্টালের উদ্বোধনের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

ভার্চুয়াল এই উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবে প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

সোমবার আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে অনুষ্ঠিত হয়েছে ফ্রিল্যান্সারদের জন্য ভার্চুয়াল আইডি কার্ড পোর্টালের উদ্বোধনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা। সভায় ওই দিনই শীর্ষস্থানীয় ফ্রিল্যান্সারদের মধ্যে ভার্চুয়াল এই কার্ড বিতরণের প্রক্রিয়া নির্ধারণ করা হয়েছে। নিবন্ধনের মাধ্যমে পোর্টাল থেকেই নিজেদের ভার্চুয়াল কার্ড গ্রহণ করতে পারবেন মুক্তপেশাজীবিরা।

বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, দেশে সাড়ে ছয় লাখ ফ্রিল্যান্সার রয়েছেন।

 

সূত্রঃ যুগান্তর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।