ভারতে নতুন করে আক্রান্ত আরও প্রায় ২৯ হাজার

নিউজ ডেস্ক

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছেই। একদিনেই দেশটিতে নতুন করে প্রায় ২৯ হাজার মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার সকালে জানিয়েছে যে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে আরও ২৮ হাজার ৬৩৭ জন।

ফলে এখন পর্যন্ত দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৪৯ হাজার ৫৫৩। গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছে ৫৫১ জন। এখন পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে মোট ২২ হাজার ৬৭৪ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছে ১৯ হাজার ২৩৫ জন। ফলে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৫ লাখ ৩৪ হাজার ৬২১ জন। অর্থাৎ সুস্থতার হার ৬২ দশমিক ৯৩ শতাংশ। বর্তমানে দেশটিতে করোনার অ্যাকটিভ কেস ২ লাখ ৯২ হাজার ২৫৮টি।

ভারতের মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি, কর্নাটক এবং অন্ধ্র প্রদেশে একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। ভারতের মোট সংক্রমণ ও মৃত্যুর বেশিরভাগই এই পাঁচ রাজ্যে।

তবে প্রথম থেকে মহারাষ্ট্রে আক্রান্ত এবং মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। মহারাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা মোট ২ লাখ ৪৬ হাজার ৬শ। করোনার সংক্রমণে সেখানে ১০ হাজার ১১৬ জনের মৃত্যু হয়েছে। অপরদিকে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৩৬ হাজার ৯৮৫ জন। বর্তমানে মহারাষ্ট্রে করোনার অ্যাকটিভ কেস ৯৯ হাজার ৪৯৯টি।

মহারাষ্ট্রের পরেই রয়েছে দক্ষিণের রাজ্য তামিলনাড়ু। সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৪ হাজার ২২৬। করোনার সংক্রমণে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৯৮ জনের। সুস্থ হয়ে উঠেছে ৮৫ হাজার ৯১৫ জন। তামিলনাড়ুতে অ্যাকটিভ কেসের সংখ্যা ৪৬ হাজার ৪১৩টি।

 

সুত্রঃ জাগো নিউজ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।