বৃহস্পতিবার , ২ নভেম্বর ২০২৩ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভারতের বায়ুদূষণ থেকে বাঁচতে ইনহেলার নিচ্ছেন ইংলিশ ক্রিকেটাররা

নিউজ ডেস্ক
নভেম্বর ২, ২০২৩ ৮:১৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক :

ভারতের মুম্বাই ও দিল্লির মতো প্রধান শহরগুলোতে আশঙ্কজনক হারে বেড়েছে বায়ুদূষণের মাত্রা। উচ্চমাত্রার এই দূষণ থেকে বাঁচতে অনুশীলন চলাকালীন সময়েই ইনহেলার ব্যবহার করছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা।

ব্রিটিশ গণমাধ্যমগুলোতে এই নিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, বিশ্বকাপ খেলতে এসে ইংল্যান্ডের কিছু ক্রিকেটার অনিচ্ছাসত্ত্বেও ইনহেলার ব্যবহার করছেন।

যারা অ্যাজমা রোগে ভোগেন, তারাই সাধারণত এই ইনহেলার ব্যবহার করে থাকেন। বেঙ্গালুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগের অনুশীলনে বেন স্টোকসকে ইনহেলার ব্যবহার করতে দেখা গেছে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) দিল্লির এয়ার কোয়ালিটি ইনডেক্স উদ্বেগজনকভাবে ৪০০ পয়েন্টে চলে গেছে। মুম্বাই শহরে সমস্যাটি আরও প্রকট আকার ধারণ করেছে। যে কারণে বুধবার শ্রীলঙ্কা বিপক্ষে ম্যাচের আগে এটি নিয়ে কথা বলেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

ইংল্যান্ড দল বর্তমানে আহমেদাবাদে অবস্থান করছে। আগামী শনিবার (৪ নভেম্বর) আহমেদাবাদে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে ইংলিশরা।

এর আগে মুম্বাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে ইংল্যান্ড। ম্যাচে বায়ুদূষণ কোনো প্রভাব ফেলেছিল কিনা, ইংলিশ ব্যাটার জো রুটকে এ ধরনের একটি প্রশ্ন করা হয়। তবে তিনি এমন প্রশ্ন কিছুটা এড়িয়েই গেছেন। তিনি জানিয়েছেন, ম্যাচ হারের পেছনে বায়ুদূষণের কোনো প্রভাব ছিল না।

ভারতের বায়ুর মান বিবেচনায় বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে আতশবাজি ফুটানো যাবে না বলে নিষেধাজ্ঞা দিয়েছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। আগামী ৬ নভেম্বর দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে লঙ্কানদের মুখোমুখি হবে বাংলাদেশ।

সর্বশেষ - রাজশাহীর খবর