বৃহস্পতিবার , ১ আগস্ট ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভারতের নতুন সংসদ ভবনের ছাদ চুইয়ে পড়ছে পানি (ভিডিও)

Paris
আগস্ট ১, ২০২৪ ৪:১৮ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক: 

হাজার হাজার কোটি রুপি খরচ করে তৈরি করা ভারতের নতুন সংসদ ভবনের ছাদের একটি অংশ দিয়ে পানি চুইয়ে পড়ার ঘটনা ঘটেছে। গত কয়েকদিন ধরে রাজধানী দিল্লিতে ব্যাপক বৃষ্টিপাত হচ্ছে। এই অতি বৃষ্টির কারণেই সংসদে পানি চুইয়ে পড়েছে।। অতি বৃষ্টিতে দিল্লিতে এখন পর্যন্ত অন্তত সাতজনের মৃত্যু ও বিভিন্ন জায়গায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।।

সংসদ ভবনের এমন অবস্থা দেখে ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কঠোর সমালোচনা করেছে বিরোধী দলগুলো। সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ সংসদের একটি ভিডিও প্রকাশ করেছেন।

ভিডিওটির ক্যাপশনে তিনি লিখেছেন, “পুরোনো সংসদ ভবন এটির চেয়ে ভালো ছিল। কেন পুরোনো ভবনে আমরা ফিরে যাচ্ছি না। যতক্ষণ পর্যন্ত ১ হাজার কোটি রুপি খরচ করে তৈরি করা সংসদে পানি চুইয়ে পড়া বন্ধ না হচ্ছে।”

তৃণমূল লোকসভার এমপি মহুয়া মৈত্র এবং কংগ্রেস এমপি মানিকাম ঠাকুরও বিজেপি নিয়ে মজা করেছেন।

অপরদিকে দিল্লির ক্ষমতায় থাকা আম আদমি পার্টি এক্সে নতুন সংসদ ভবন নিয়ে কটাক্ষ করে বলেছে, “১২০০ কোটি রুপি দিয়ে তৈরি সংসদকে এখন নির্ভর করতে হচ্ছে ১২০ রুপির একটি বালতির উপর।”

কয়েকদিন আগে হাজার কোটি রুপি দিয়ে তৈরি করা রাম মন্দিরের ছাদ ফেটেও পানি পড়ার ঘটনা ঘটে। এছাড়া দ্রুতগতির বন্দে ভারত ট্রেনের বগির ভেতরও বৃষ্টির পানি আসার ঘটনা ঘটেছে।

সূত্র: এনডিটিভি

 

সর্বশেষ - আন্তর্জাতিক