সোমবার , ২৬ সেপ্টেম্বর ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভারতীয় সেরা টেস্ট দলে নেই কোহলি-গাঙ্গুলি

Paris
সেপ্টেম্বর ২৬, ২০১৬ ১১:৩৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

ভারত নিজেদের ইতিহাসে খেলে ফেললো ৫০০তম টেস্ট। ম্যাচে ঘরের মাঠ কানপুরে নিউজিল্যান্ডকে তারা ১৯৭ রানের বড় ব্যবধানে হারায়। আর এরই মাঝে বিসিসিআই সমর্থকদের ভোটে ভারতীয় সর্বকালের সেরা টেস্ট দলের নাম উন্মোচন করলো। যেখানে অবশ্য জায়গা হয়নি বর্তমান অধিনায়ক বিরাট কোহলি ও সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলির।

 

সোমবার (২৬ সেপ্টেম্বর) স্যোসাল মিডিয়ায় দেওয়া এই ভোটের ফলাফল জানানো হয়। এই দলে আশি’র দশকের রয়েছে দুই জন ক্রিকেটার। এরা হলেন বিশ্বকাপ জয়ী সাবেক অধিনায়ক কপিল দেব ও সুনিল গাভাস্কার। এছাড়া এই দলে মূলত আধিপত্য বিস্তার করেছেন ৯০’র ক্রিকেটাররাই। আর দ্বাদশ ক্রিকেটার হিসেবে যুবরাজ সিংয়ের নাম বিস্মিতই করেছে।

 

সবচেয়ে বেশি ৯৬ শতাংশ ভোট পেয়েছেন রাহুল দ্রাবিড়। তালিকায় এর পরের সর্বোচ্চ ভোট পেয়েছেন অনিল কুম্বলে (৯২), কপিল দেব (৯১) ও মাহেন্দ্র সিং ধোনি (৯০)। ধোনিকে আবার স্বপ্নের এই দলের অধিনায়কও করা হয়েছে। লিটল মাস্টার শচীন টেন্ডুলকার পেয়েছেন ৭৩ শতাংশ ভোট।

 

ভারতীয় টেস্ট একাদশ (সমর্থকদের ভোটে নির্বাচিত): সুনিল গাভাস্কার, বিরেন্দর শেওয়াগ, রাহুল দ্রাবিড়, শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষন, কপিল দেব, মাহেন্দ্র সিং ধোনি, রবিচন্দ্রন অশ্বিন, অনিল কুম্বলে, জাভাগাল শ্রীনাথ, জহির খান, যুবরাজ সিং (দ্বাদশ ক্রিকটার)।

 

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - খেলা