ভারতীয় ব্লগ ‘কু’ আরও ১০কোটি ব্যবহারকারী চায়

সম্প্রতি ভারতের মাইক্রো ব্লগিং সাইট ‘কু’ ৪০ লাখের বেশি মানুষ ব্যবহার শুরু করেছে। চলতি বছর আরও ০.১ বিলিয়ন বা ১০০ মিলিয়ন ব্যবহারকারী সংগ্রহ করতে চায় এই সাইটটি।

টুইটারের সঙ্গে ভারত সরকারের ঠাণ্ডা যুদ্ধের প্রথম সারিতে থাকা তথ্যপ্রযুক্তি মন্ত্রী রবি শংকর প্রসাদসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী ‘কু’ ব্যবহার করছেন। ‘কু’র সহ-প্রতিষ্ঠাতা মায়াঙ্ক বিদাওয়াতাকা বলেন, ‘কোম্পানিটি এখন অনেক বেশি ট্রাফিক সামলাতে প্রস্তুত। তারা সেই ধরনের প্রযুক্তিতেই বিনিয়োগ করেছেন।’

তিনি আরও বলেন, ‘আমরা চাই কু একটি বিশ্বমানের অ্যাপ হোক এবং ভারতের মাইক্রো ব্লগ হিসেবে  পরিচিতি আনুক। আমাদের দল এখন ক্রমবর্ধমান অনলাইন ট্রাফিক সামলাতে প্রস্তুত। আমরা  সিরিজ এ ফান্ডিং বন্ধ করে দিয়েছি এবং আমাদের আর্থিক অবস্থা স্থিতিশীল।’ কু-সিরিজে ফান্ডিংয়ের অংশ হিসেবে ৪.১ মিলিয়ন ডলার ইতিমধ্যে উত্তোলন করেছে।

কুর সহ প্রতিষ্ঠাতা জানান, ‘সাইটে আমরা ভারতের আরও ভাষা যুক্ত করব। যেহেতু সবাই এখন মুখের কথা প্রচার করতে চায়।’

 

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।