ভারতীয় জেলেদের ওপর শ্রীলঙ্কার নৌবাহিনীর আক্রমণ

ভারতীয় জেলেদের পাথর ছুঁড়ে মারা হলো। ছিঁড়ে দেয়া হলো তাদের জাল। শ্রীলঙ্কা নৌবাহিনীর এই আক্রমণে একজন মৎস্যজীবী আহত হয়েছেন।ভারতীয় জেলেদের দাবি, তারা শ্রীলঙ্কার জলসীমায় প্রবেশ করেননি। তা সত্ত্বেও শ্রীলঙ্কার সেনা এসে তাদের আক্রমণ করে।

তাদের অভিযোগ, শ্রীলঙ্কার জলসীমায় মাছ ধরা হচ্ছে। এই বিরোধের জেরে আহত হয়েছেন তামিলনাড়ুর রামেশ্বরমের এক মৎস্যজীবী। অতীতে বহুবার তামিলনাড়ু অভিযোগ করেছে, শ্রীলঙ্কা তাদের মৎস্যজীবীদের আটক করেছে, তাদের ট্রলার বাজেয়াপ্ত করে রেখেছে, তাদের অযথা হয়রানি করা হচ্ছে। শ্রীলঙ্কার সাংসদরাও বহুবার এই প্রসঙ্গ সংসদে তুলেছেন।

তারা বারবার সরকারের কাছে আবেদন জানিয়েছেন, মৎস্যজীবীদের এই হয়রানি বন্ধ করতে ব্যবস্থা নিক সরকার। শ্রীলঙ্কার সঙ্গে আলোচনা করা হোক। কিন্তু তারপরেও দেখা যাচ্ছে, ঘটনা বন্ধ হয়নি। ভারতের সঙ্গে অধিকাংশ প্রতিবেশীর সম্পর্ক এখন খারাপ। পাকিস্তানের সঙ্গে সম্পর্ক বরাবরই খারাপ। এখন তার সঙ্গে যুক্ত হয়েছে চীন ও নেপাল।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।