৪৭ বলে ইঙ্গলিসের সেঞ্চুরি

ভারতকে ২০৯ রানের বিশাল লক্ষ্য দিলো অস্ট্রেলিয়া

 স্পোর্টস ডেস্ক :

বিশ্বকাপে তেমন কিছুই করতে পারেননি জশ ইঙ্গলিস। নিজেদের ষষ্ঠ শিরোপা জয়ের আসরে তেমন অবদান রাখতে না পারলেও ফাইনালের সেই প্রতিপক্ষ ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে এসে নিজের জাত চেনালেন এই অস্ট্রেলিয়ান ব্যাটার। ৪৭ বলে হাঁকালেন সেঞ্চুরি। তার দুর্দান্ত ১১০ রানের ইনিংসের উপর ভর করে ২০৮ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। অর্থাৎ জিততে হলে ২০৯ রান করতে হবে ভারতকে।

আজ (বৃহস্পতিবার) ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে অস্ট্রেলিয়া। যদিও ৩৫ রানের মাথায় প্রথম উইকেট (ম্যাথিউ শর্ট, ১১ বলে ১৩) হারায় অসিরা।

এরপর পুরো ইনিংসে দাপট দেখিয়ে ব্যাট করেন ওপেনার স্টিভ স্মিথ ও টপঅর্ডার ব্যাটার ইঙ্গলিস। এই দুই ব্যাটার গড়েন ১৩০ রানের দুর্দান্ত জুটি।

দুর্দান্ত ফিফটি (৪১ বলে ৫২) করেন স্মিথ। ইনিংসের ১৬তম ওভারে রানআউটের শিকার হয়ে সাজঘরে ফেরত যান এই ডানহাতি ব্যাটার। স্মিথ ফিফটি করে ফিরলেও ভারতীয় বোলারদের তুলোধুনো করে সেঞ্চুরি তুলে নেন ইঙ্গলিস। ১১০ রানের ইনিংসে ১১টি চার আর ৮টি ছক্কার মার খেলেন এই মারকুটে ব্যাটার। অবশেষে ১৮তম ওভারে রবি বিষ্ণুইয়ের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ইঙ্গলিস।

এক ফিফটি আর এক সেঞ্চুরি সুবাদে মাত্র ৩ উইকেটে স্বাগতিকদের সামনে ২০৯ রানের বিশাল লক্ষ্য দাঁড় করায় অস্ট্রেলিয়া।

এইচ/আর