সোমবার , ২৭ নভেম্বর ২০১৭ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বড়াইগ্রামের এক পৌরসভা ও দুই ইউপি নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

Paris
নভেম্বর ২৭, ২০১৭ ৮:৪৭ অপরাহ্ণ

বড়াইগ্রাম প্রতিনিধি:
নাটোরের বড়াইগ্রামের এক পৌরসভা ও দুইটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সোমবার বনপাড়া পৌরসভায় মেয়র পদে ২ জন, ইউপি চেয়ারম্যান পদে মাঝগাঁও ইউনিয়নে ৫ জন ও জোয়াড়ী ইউনিয়নে ২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

সোমবার বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ও এই রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলা নির্বাচন অফিস সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

তথ্যানুযায়ী, পৌরসভার কাউন্সিলর পদে ৫১ জন, সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর পদে ১৩ জন, মাঝগাঁও ইউনিয়নের সাধারণ সদস্য পদে ৩৯ জন ও এই ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন এবং জোয়াড়ী ইউনিয়নের সাধারণ সদস্য পদে ৩৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

বনপাড়া পৌরসভার প্রার্থীদের মনোননয়নপত্র গ্রহণ করেন রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল হোসেন এবং দুই ইউনিয়নের মনোনয়নপত্র গ্রহণ করেন দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. ইকবাল হোসেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল হোসেন জানান, অত্যান্ত শান্তিপূর্ণ ও আনন্দঘন পরিবেশে প্রার্থীরা তাদের মনোননয়নপত্র দাখিল করেন। তিনি আরও জানান, প্রার্থীতা বাছাই ২৮-২৯ নভেম্বর ও মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর। নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ ডিসেম্বর। পৌর এলাকার সীমানার সাথে মাঝগাঁও ও জোয়াড়ি ইউনিয়নের সীমানা জটিলতার কারণে যথাসময়ে পৌরসভাসহ ওই দুইটি ইউনিয়নের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। সম্প্রতি সে জট খুলে যায় এবং নির্বাচন তফসিল ঘোষণা করা হয়।

এবারের নির্বাচনে হালনাগাদ ভোটার সংখ্যা পৌরসভায় ২১ হাজার ৩০৯ জন, মাঝগাঁও ইউনিয়নের ২৪ হাজার ৩৪৩ জন ও জোয়াড়ী ইউনিয়নে ২৮ হাজার ৫৫৭ জন।
স/শ

 

সর্বশেষ - রাজশাহীর খবর