ব্রাজিলে করোনায় আক্রান্ত ৫ লাখ ছাড়াল

নিউজ ডেস্ক
  • 22
    Shares

ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে গেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৪০৯ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ৪০৮ জন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে যে, এখন পর্যন্ত সেখানে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ১৪ হাজার ৮৪৯। অপরদিকে, দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ২৯ হাজার ৩১৪ জন।

বিশ্বের ২১৩টি দেশে প্রাণঘাতী করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই করোনার উপস্থিতি ধরা পড়েছে।

করোনায় আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল। এমনকি লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলেই আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি। এরপরেই রয়েছে পেরু, চিলি এবং মেক্সিকোর মতো দেশগুলো।

এদিকে, ব্রাজিলে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৬ হাজার ৫৫৫ জন। অপরদিকে দেশটিতে এখন পর্যন্ত করোনার অ্যাক্টিভ কেস ২ লাখ ৭৮ হাজার ৯৮০টি। তবে ৮ হাজার ৩১৮ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

চীনে প্রদুর্ভাব শুরুর পর থেকে বিশ্বের সব অঞ্চলে ছড়িয়েছে এই ভাইরাস। প্রথমে ইউরোপ তারপর যুক্তরাষ্ট্র হলেও বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, এই ভাইরাসের নতুন প্রাদুর্ভাব কেন্দ্র এখন লাতিন আমেরিকা।

 

সুত্রঃ জাগো নিউজ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।