বেঁচে থাকলে প্রতিদিন মানুষের সেবা করতে চাই : ব্যারিস্টার সুমন

  • 17
    Shares

করোনাভাইরাসের পাশাপাশি পানির অভাবে মানুষের ত্রাহি ত্রাহি অবস্থা। তিন মাস ধরে নলকূপ গুলোতে পানি উঠছিল না। পানির অভাবে কষ্ট পাচ্ছিলেন হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভার এক নম্বর ওয়ার্ডের বাগবাড়ী গ্রামের প্রায় দুই হাজার মানুষ। চৈত্র মাসে এ সংকট আরো বেড়েছে। গ্রামের মানুষের দুর্দশা লাঘবে আমি একটি সাবমার্সিবল টিউবওয়েল স্থাপন করে দিয়েছি।

বুধবার (০৭ এপ্রিল) দুপুরে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন কথাগুলো বলেন।

পানির কষ্টের কথা জানিয়ে সুমন বলেন, জানি না আপনার এলাকার অবস্থা কেমন। পানি না থাকলে অবস্থা কেমন হয় সেটা আমার বাসায় এক সপ্তাহ পানি না থাকায় বুঝেছিলাম।

টিউবওয়েল স্থাপন করার বিষয়টি জানিয়ে ব্যারিস্টার সুমন বলেন, চৈত্র মাস আসার পর পানির সমস্যা আরো তীব্র হয়েছে। এতে গ্রামটির প্রায় দুই হাজার মানুষ চরম দুর্ভোগে ছিলেন। আমি নিজ উদ্যোগে টিউবওয়েল স্থাপন করে দিয়েছি। ১২০ ফুট নিচে গিয়ে পানির লেয়ার পাওয়া গেছে। এতে ব্যয় হয়েছে প্রায় ২৬ হাজার টাকা।

নলকূপটি স্থাপন করে দেওয়ার পর এনিয়ে ফেসবুক লাইভ করেছেন সুমন। এ সময় তিনি যেসব এলাকায় পানির সমস্যা রয়েছে, সেই এলাকার সচেতন মানুষদের প্রতি একইভাবে সমস্যা সমাধানে এগিয়ে আসার জন্য অনুরোধ জানিয়েছেন। করোনার মাঝে বেঁচে থাকলে প্রতিদিন কোন না কোন মানুষের সেবা করতে চান বলেও জানান তিনি।

 

সুত্রঃ কালের কণ্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।