বুয়েটে সাংগঠনিক রাজনীতি নিষিদ্ধ, তাই ছাত্রলীগ লেখা থাকায় শিক্ষার্থীদের আপত্তি: উপাচার্য

সিল্কসিটি নিউজ ডেস্ক:

জাতীয় শোক দিবস উপলক্ষে বুয়েট অডিটোরিয়ামে গতকাল শনিবার ছাত্রলীগের ব্যানারে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ছাত্রলীগের একদল সাবেক নেতা। এর প্রতিক্রিয়ায় ক্যাম্পাসে বিক্ষোভ করে বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা।

এ বিষয়ে বুয়েট উপাচার্য অধ্যাপক ড. সত্যপ্রসাদ মজুমদার বলেছেন, ‘আমরা শোক দিবস পালন করি। শিক্ষার্থীরাও অংশগ্রহণ করে। যেহেতু সাংগঠনিক রাজনীতি বুয়েটে নিষিদ্ধ তাই ছাত্রলীগ লেখা থাকায় শিক্ষার্থীদের আপত্তি ছিল ‘

এদিকে আজ রোববার দুপুরে ছাত্রলীগের সাবেক নেতাদের শোকসভা করতে দেওয়া হয়নি বলে একটি ‘অপপ্রচার’ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে উল্লেখ করে ‘বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের’ ব্যানারে বুয়েট অডিটোরিয়ামের সামনে এক আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়।

বিবৃতিতে বলা হয়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা ধারণ করতে রাজনৈতিক সংগঠন লাগে না, তিনি সর্বজনীন।

আবরার ফাহাদ হত্যার পর বুয়েটে ছাত্র রাজনীতি নিষিদ্ধ। সেই সূত্র ধরে ছাত্রলীগের এই কর্মসূচির প্রতিক্রিয়া জানিয়ে বিক্ষোভ করেছে বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। এ সময় বিক্ষোভকারীরা ‘আবরারের রক্ত বৃথা যেতে দিবো না’, ‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দিবো না’, ‘ছাত্রলীগের ঠিকানা, এ ক্যাম্পাসে হবে না’ ইত্যাদি স্লোগান দেন।

সূত্র: আমাদের সময়