বীর মুক্তিযোদ্ধা সারোয়ার হোসেন বাবলা’র ইন্তেকাল


নিজস্ব প্রতিবেদক:

পবা উপজেলা ও রাজপাড়া থানা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমাণ্ডার বীর মুক্তিযোদ্ধা সারোয়ার হোসেন বাবলা বুধবার দুপুর ১২টায় ঢাকায় ছেলের বাসায় ইন্তেকাল করেন (ইন্না…রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭০ বছর। তিনি রাজশাহী মহানগরীর লক্ষ্মীপুর ঝাউতলা নিঠুর মোড় নিবাসী মৃত নুরুল হুদার বড় ছেলে ও মরহুম বিএনপি নেতা সালাউদ্দিন বেবির বড় ভাই। তিনি দুই মেয়ে ও এক ছেলে, আত্মীয়স্বজন, সহকর্মী ও বহুগুণগ্রাহী রেখে গেছেন। বৃহস্পতিবার সকাল ১০টায় নগরীর মহিষবাথান ঈদগাহ মাঠে নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা শেষে তাঁকে মহিষবাথান গোরস্থানে দাফন করা হয়। দাফনের পূর্বে রাজশাহী জেলা প্রশাসন হতে যথাযথ মর্যাদায় তাঁকে গার্ড অব অনার প্রদান করা হয়।

জানাযায় উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন, রাজশাহী মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক ওয়ালিউল হক রানা, রাসিক ৪নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর ও বিএনপি নেতা রুহুল আমিন টুনু, বাংলাদেশ আওয়ামী লীগ রাজপাড়া থানার সাধারণ সম্পাদক আনসারুল হক খিচ্চু, ২নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর ও বিএনপি নেতা মাহবুব সাঈদ টুকু, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, ৭নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর ও বিএনপি নেতা সোহরাব হোসেন, ৬নং ওয়ার্ড বিএনপি’র সাবেক সভাপতি গোলাম নবী গোলাপসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, সহকর্মী, মুক্তিযোদ্ধাগণ, আত্মীয়স্বজন, পরিবারের সদস্য ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

বিএনপি নেতা মিলন মরহুমের স্মৃতিচারন করতে যেয়ে বলেন, মরহুম সারোয়ার হোসেন বাবলা একজন সাংস্কৃতিমনা উদার মনের মানবিক মানুষ ছিলেন। সবাইকে একদিন মৃত্যুর স্বাদ গ্রহন করতে হবে উল্লেখ করে তিনি বলেন, সবাইকে একদিন চলে যেতে হবে। পৃথিবীতে আসার সিরিয়াল থাকলেও যাওয়ার কোন সিরিয়াল নাই। এজন্য সবাইকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে মরহুমের আত্মার শান্তি ও শোকায়িত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।