বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ১৯ বছরের মিসরীয়কে গুলি করে হত্যা

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

মিসরের তুখ তানবিশা গ্রামে বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় আজ রবিবার ১৯ বছরের এক মেয়েকে গুলি করে হত্যা করা হয়েছে। এটি মিসরকে নাড়িয়ে দেওয়ার মতো ঘটনা উল্লেখ করে আল অ্যারাবিয়া এ খবর প্রকাশ করেছে।

জানা গেছে, আমানি আবদুল-করিম আল-গাজারকে (১৯) বিয়ের প্রস্তাব দিয়েছিলেন আহমেদ ফাথি আমিরাহর (২৯)। কিন্তু আল-গাজার ও তার পরিবার বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করে।

তাই ক্ষুব্ধ হয়ে আমিরাহ এ ঘটনা ঘটান।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, আল-গাজার শারীরিক শিক্ষা অনুষদের শিক্ষার্থী ছিলেন।

গ্রামের বাসিন্দাদের থেকে জানা গেছে, বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যানের কারণে ক্ষুব্ধ হয়ে সন্দেহভাজন ব্যক্তি আল-গাজারকে তার পরিবারের সামনেই বাড়ির পেছনে গুলি করে পালিয়ে যান।

তারা আরো বলেছে, আল-গাজার একজন মেধাবী ছাত্রী ছিলেন। আমিরাহর খারাপ আচরণের জন্য তিনি তাকে প্রত্যাখ্যান করেছিলেন।

মিসরের সংবাদপত্র আল-মাসরি আল-ইয়ুমের তথ্য মতে, আল-গাজারকে হাসপাতালে নিয়ে গেলে তাকে বাঁচানোর চেষ্টা ব্যর্থ হয়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ছাড়া সন্দেহভাজন ব্যক্তিকে খুঁজতে এবং গ্রেপ্তার করতে অনুসন্ধান দলগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা একটি ভিডিওতে গ্রামের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক দেখা গেছে। তাদের ঘটনাস্থলে জড়ো হয়ে চিৎকার করতে দেখা যায়।

প্রসঙ্গত, কয়েক মাস আগে একই কারণে ২১ বছর বয়সী মিসরীয় শিক্ষার্থী নায়েরা আশরাফকে হত্যা করেছিলেন এক ব্যক্তি এবং আরেকজন ২১ বছর বয়সী সালমা বাহজাত সম্পর্ক ছিন্ন করার জন্য খুন হয়েছিলেন। নারীদের বিরুদ্ধে অপরাধের ধারাবাহিকতায় এবার আল-গাজারের মৃত্যু হলো।

জানা গেছে, রবিবার মিসরের জাগাজিগ ফৌজদারি আদালতে সালমা বাহজাত হত্যার বিচারের প্রথম অধিবেশন শুরু হয়েছে।

 

সূত্রঃ কালের কণ্ঠ