বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে রাজশাহীতে সাইকেল র‍্যালি

নিজস্ব প্রতিবেদক:

‘প্রকৃতি সংরক্ষণ করি, প্রজন্মকে সম্পৃক্ত করি’, এই প্রতিপাদ্য সামনে রেখে রাজশাহীতে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সাইকেল র‍্যালি ও পরিবেশ বন্ধু গাছের চারা বিতরণ করা হয়েছে। শুক্রবার (১১ জুন) সকালে নগরীর সিএণ্ডবি মোড় এলাকায় অনুষ্ঠানের মধ্য দিয়ে বিশ্ব পরিবেশ দিবস-২০২১ পালন করা হয়। ব্রিটিশ কাউন্সিলের দ্যা হ্যাঙ্গার প্রকল্পের উদ্যোগে আয়োজন ‘ব্যালকনি’ নামক সামাজিক উদ্যোগ প্রকল্পটি স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে দিবসটি পালন করা হয়।

এ অনুষ্ঠানে সাইকেল র‌্যালির পর শিমলা পার্কে পরিবেশ বন্ধু গাছের চারা বিতরণ ও রোপণও উদ্যোগ গ্রহণ করা হয়। দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় বক্তারা উপরোক্ত আহবান জানান যুবক তথা নতুন প্রজন্মের প্রতি। এ সময় ইয়ূথদের মাঝে পরিবেশ বন্ধু গাছের চারা বিতরণ ও রোপনের ব্যবস্থা করা হয়। উপস্থিত সবাই অঙ্গিকার করেন, পরিবেশ ও প্রতিবেশ রক্ষায় তারা একযোগে কাজ করে যাবেন।

এসময় উপস্থিত ছিলেন- ব্যালকনি ইয়ূথ লিডার নূরে ফজিলাতুন্নেছা লাবণী, ফারজানা, শাহাদাৎ, সাবরিনা, রাহুল প্রমুখ।

এএইচ/এস

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।