বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রদলের বিক্ষোভ, আটক এক

নিস্ব প্রতিবেদক:


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য প্রফেসর আব্দুস সোবহানের অপসারণ ও মেধাবী শিক্ষার্থী মোস্তাফিজুর রহমানের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ করেছে ছাত্রদল। এসময় রফিকুল ইসলাম নামের একজনকে আটক করেছে পুলিশ।
আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে রাবির মেইন গেট এলাকায় এই বিক্ষোভ করে ছাত্রদল। বিষয়টি নিশ্চিত করে মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) এএসএম সিদ্দিকুর রহমান। তিনি বলেন, বিক্ষোভের সময় পুলিশ ধাওয়া দিলে সবাই পালিয়ে যায়। এসময় কলেজছাত্রকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ করা হবে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে উপাচার্যের পদত্যাগ দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। মিছিলটি কাজলা এলাকায় পৌঁছালে পুলিশ তাদের ধাওয়া দেয়। এসময় মিছিলটি ছাত্রভঙ্গ হয়ে যায়। পরে ধাওয়া করে ছাত্রদল এক কর্মীকে আটক করে পুলিশ।
গত ২০ ও ২১ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহানের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে ইউজিসি তদন্ত প্রতিবেদন জমা দেয়। গত রবিবার এক সংবাদ সম্মলনে ওই প্রতিবেদনকে একপেশে ও পক্ষপাতমূলক বলে মন্তব্য করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করে রাজশাহী মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, সুলতান আহমেদ রাহি, সামসুদ্দিন চৌধুরী সানিন, সরদার জহুরুল হক, মাহমুদুল মিঠু, জহিরুল ইসলাম, শামস দীপ্ত, আতিক শাহরিয়ার আবির, ওয়াদুদুর রহমান, আবির হাসান হিমেল, নাফিউল ইসলাম, নাসির হোসেন, সূর্য, বুলবুল রহমান শহ হল ও অনুষদের শতাধিক নেতাকর্মী।

স/আ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।