সোমবার , ১২ জুন ২০২৩ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচের খসড়া সূচি ও ভেন্যু প্রকাশ

Paris
জুন ১২, ২০২৩ ১:২৫ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক :

চলতি বছরের অক্টোবরে ভারতের মাটিতে বসছে ওয়ানডে বিশ্বকাপের আসর। এখনো সূচি চূড়ান্ত না হলেও বিসিসিআই বিশ্বকাপের জন্য একটি খসড়া সূচি ইতোমধ্যে আইসিসির কাছে পাঠিয়েছে। সেখানে গ্রুপপর্বে বাংলাদেশের বড় দুটি ম্যাচের সম্ভাব্য দিনক্ষণ জানা গেছে। আগামী সপ্তাহের শুরুতেই ঘোষণা করা হতে পারে চূড়ান্ত সূচি।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর এক প্রতিবেদনে দেখা গেছে, বিসিসিআইয়ের খসড়া সূচিতে ভারত-পাকিস্তান ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ১৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। কেননা, লাখের বেশি ধারণ ক্ষমতাসম্পন্ন মাঠটিতে হাই-ভোল্টেজ ম্যাচটির অধিক মুনাফা তুলতে চায় আয়োজক।

এছাড়া সর্বশেষ ২০১৯ বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড-নিউজিল্যান্ড আগামী ৫ অক্টোবর উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে। সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ১৫ ও ১৬ নভেম্বর। আর ফাইনাল ম্যাচটি হবে ১৯ নভেম্বর আহমেদাবাদে। যদিও সেমিফাইনালের ভেন্যু কোথায় হবে তা এখনও জানানো হয়নি।

খসড়া সূচি অনুযায়ী, বাংলাদেশের সঙ্গে ভারতের ম্যাচটি হবে ১৯ অক্টোবর পুনেতে। এছাড়া পাকিস্তানের বিপক্ষে কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশের ম্যাচ আগামী ৩১ অক্টোবর।

জানা যাচ্ছে, ভারত তাদের গ্রুপ পর্বের বাকি ৮টি ম্যাচ ৮টি ভিন্ন ভেন্যুতে খেলবে। তাদের বিশ্বকাপ মিশন শুরু হবে ৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিপক্ষে চেন্নাইয়ে। খসড়া সূচি অনুযায়ী, বাংলাদেশের সঙ্গে ভারতের ম্যাচটি হবে ১৯ অক্টোবর পুনেতে। এছাড়া পাকিস্তানের বিপক্ষে কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশের ম্যাচ আগামী ৩১ অক্টোবর।

অন্যান্য বড় ম্যাচগুলোর মধ্যে রয়েছে ২৯ অক্টোবর অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ড এবং ৪ নভেম্বর আহমেদাবাদে অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড ম্যাচ। বিগত দুই বিশ্বকাপে টুর্নামেন্ট শুরুর এক বছর আগেই চূড়ান্ত সূচি প্রকাশ করা হয়েছিল। এবারের বিশ্বকাপ শুরু হতে বাকি কেবল চার মাস। তবে এখনও চূড়ান্ত সূচি প্রকাশ করা হয়নি।

বিশ্বকাপে ভারতের খসড়া সূচি
ভারত বনাম অস্ট্রেলিয়া, ৮ অক্টোবর, চেন্নাই
ভারত বনাম আফগানিস্তান, ১১ অক্টোবর, দিল্লি
ভারত বনাম পাকিস্তান, ১৫ অক্টোবর, আহমেদাবাদ
ভারত বনাম বাংলাদেশ, ১৯ অক্টোবর, পুনে
ভারত বনাম নিউজিল্যান্ড, ২২ অক্টোবর, ধর্মশালা
ভারত বনাম ইংল্যান্ড, ২৯ অক্টোবর, লখনৌ
ভারত বনাম কোয়ালিফায়ার, ২ নভেম্বর, মুম্বাই
ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, ৫ নভেম্বর, কলকাতা
ভারত বনাম কোয়ালিফায়ার, ১১ নভেম্বর, বেঙ্গালুরু

সর্বশেষ - খেলা