বিশ্বকাপে নিউজিল্যান্ডকে বয়কটের আহ্বান ইউনিস খানের

নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে ওয়ানডে সিরিজ শুরুর কয়েক ঘণ্টা আগে পাকিস্তান সফর বাতিল করেছে নিউজিল্যান্ড। কিউইদের পর একই পথে হেঁটেছে ইংল্যান্ডও, বাতিল করেছে পাকিস্তান সফর। এ নিয়ে ক্রিকেটবিশ্বে চলছে নানা আলোচনা-সমালোচনা। এরইমধ্যে পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডকে বয়কটের ডাক দিয়েছেন। এবার তাদের সঙ্গে সুর মেলালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইউনিস খান।

ইউনিস খান কিউই ও ইংলিশদের রীতিমত ধুয়ে দিয়েছেন। সেই সঙ্গে নতুন পিসিবি বস রমিজ রাজারও সমালোচনা করেছেন পাকিস্তানের সাবেক এই ব্যাটিং কোচ।

পাকিস্তানের বেসরকারি টেলিভিশন চ্যানেল জিও নিউজের শো ‘স্কোর’-এ ইউনিস খান বলেন, ‘আপনি যদি পাকিস্তানে নিজেদের জাতীয় দলকে সম্মান না করেন, তাহলে বিশ্বের কোনো দেশ আপনাকে সম্মান করবে না।’

রমিজ রাজার উদ্দেশে তিনি বলেন, ‘এটা কথা কম বলে কাজ করার সময়। এই সময়, আমি মনে করি আমাদের দেখার মত কেউ নেই। মুসলিম হিসেবে আমাদের ভালো ব্যবহার করতে হবে এবং দেশের প্রতিনিধিত্ব করতে হবে। কিন্তু সবার আগে সমঝোতা স্মারকে স্বাক্ষর করতে হবে।’

তার মতে, নিউজিল্যান্ডের নিরাপত্তা সংস্থা যদি মনে করে তাদের উপর হামলার আশঙ্কা আছে তাহলে তারা সিরিজ থেকে বেরিয়ে যেতেই পারে। কিন্তু পাকিস্তানের উচিত টি-টোয়েন্টি বিশ্বকাপে তারা নিউজিল্যান্ডের সঙ্গে খেলবে কি না তা সিদ্ধান্ত নেওয়া।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন