বিপাকে ট্রাম্প সমর্থকদের প্রিয় সোশ্যাল অ্যাপ Parler

ফেসবুক-টুইটারের মতো মূলধারার সোশ্যাল মিডিয়াতে চাইলেই আপত্তিকর, সহিংসতা উসকে দিতে পারে কিংবা বিদ্বেষমূলক পোস্ট দেওয়া যায় না। দিলেও ব্যবহারকারীর পোস্ট মুছে দেওয়া হয় কিংবা ব্লক করে দেওয়া হয়। এ জন্য সবাইকে স্বাধীন মত প্রকাশের সুযোগ দিতে দুই বছর আগে চালু করা হয়েছিল পার্লে (Parler) অ্যাপ। এ অ্যাপটি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থক ও দেশটির উগ্রপন্থীদের মধ্যে খুব জনপ্রিয়। কিন্তু যুক্তরাষ্ট্রে জো বাইডেনের ইলেক্টরাল কলেজ ভোটে জয় নিশ্চিতের সময় সংঘটিত সহিংসতার প্রেক্ষাপটে বিপাকে পড়েছে এ অ্যাপ। এটিকে নিজেদের অ্যাপ স্টোর থেকে সরিয়ে দিয়েছে অ্যাপল।

আমাজনও পার্লে অ্যাপকে তাদের ওয়েব হোস্টিং প্ল্যাটফর্ম থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর ফল বিপাকে পড়তে পারেন পার্লে অ্যাপ ব্যবহারকারীরা।

পার্লে অ্যাপকে এখন অন্য ওয়েব হোস্টিং সার্ভিস খুঁজতে হবে। অ্যাপের প্রধান নির্বাহী জন মাটজে জানিয়েছেন, অ্যাপটি এক সপ্তাহ পর্যন্ত অফলাইন থাকতে পারে।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।