সোমবার , ২৯ মে ২০২৩ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিচারকের সামনেই নারী আইনজীবীকে মারধরের হুমকি

Paris
মে ২৯, ২০২৩ ৬:০৮ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :

একটি মামলার সাক্ষ্য চলাকালে বিচারকের সামনেই নারী আইনজীবীকে প্রকাশ্যে মারধরের হুমকি প্রদান এবং শারীরিকভাবে আঘাতের উদ্দেশ্যে বার বার তেড়ে আসার অভিযোগ উঠেছে এক পুরুষ আইনজীবীর বিরুদ্ধে। ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে এই ঘটনা ঘটে।

অন্যের স্ত্রীকে প্রলুব্ধ করে নিয়ে যাওয়া, ব্যভিচার ও মানহানির অভিযোগে ক্রিকেটার নাসির হোসাইন ও তার স্ত্রী তামিমা সুলতানা তাম্মির বিরুদ্ধে করা মামলার সাক্ষ্যগ্রহণ চলছিল আজ। সাক্ষ্যগ্রহণ চলাকালে বাদীপক্ষে থাকা সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসানকে মারধরের হুমকি দেন আসামি পক্ষের আইনজীবী মোর্শেদুল ইসলাম।

সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসান বলেন, ‘মামলাটির সাক্ষ্য চলার সময় কোনো কারণ ছাড়াই উনি (মোরশেদুল ইসলাম) আমার ওপর ক্ষিপ্ত হয়ে মারধরের হুমকি দেন এবং বারবার শারীরিকভাবে আঘাত করার জন্য জন্য তেড়ে আসেন। এসময় আদালতে উপস্থিত অন্য আইনজীবীরা তাকে থামানোর চেষ্টা করেন। আমি তার এই আচরণে নিজের ও আমার সহযোগীদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। আদালত কক্ষের ভেতরেই যদি তিনি শারীরিক আঘাত করার জন্য বারবার তেড়ে আসেন তাহলে বাইরে কী করতে পারেন? একজনের মামলা চালাতে এসে আইনজীবী হয়ে মারধর ও হুমকির সম্মুখীন হতে হলে মামলা লড়া খুব কঠিন। আমি এ বিষয়ে আদালতে মৌখিক ও লিখিত অভিযোগ করেছি। একইসঙ্গে ঢাকা বার অ্যাসোসিয়েশনে লিখিত অভিযোগ জমা দেব।’

তবে অভিযোগের বিষয়টি মিথ্যা দাবি করে আইনজীবী মোর্শেদুল ইসলাম বলেন, এজলাসের ভেতরে যদি আমি কাউকে হুমকি দিই তাহলে তো বিচারক আমাকে ছেড়ে দেবেন না। এমন কোনও ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, ক্রিকেটার নাসির হোসাইন ও তার স্ত্রী তামিমা সুলতানা তাম্মির বিরুদ্ধে করা মামলাটি ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে সাক্ষ্যগ্রহণের পর্যায়ে রয়েছে। ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি তাম্মির সাবেক স্বামী রাকিব হাসান বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন।

গত বছরের ৯ ফেব্রুয়ারি একই আদালত ক্রিকেটার নাসির হোসাইন ও তার স্ত্রী তামিমা সুলতানা তাম্মির বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এ মামলায় বিচার শুরুর আদেশ দেন।

সর্বশেষ - আইন আদালত