শনিবার , ১৬ জুলাই ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বিএনপি দল ও জঙ্গিবাদের মধ্যে কোনো পার্থক্য নেই

Paris
জুলাই ১৬, ২০১৬ ৮:৪০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি সাংসদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, খালেদা জিয়ার বিএনপি দল ও জঙ্গিবাদের মধ্যে কোনো পার্থক্য নেই। এরা এক ও অভিন্ন। সম্মিলিতভাবে সমস্ত বাঙালি একত্রিত হয়ে বিএনপি ও জঙ্গিবাদকে আমাদের রুখতেই হবে। এদের রুখতে প্রতিটি থানা, ইউনিয়ন ও ওয়ার্ডে গণমানুষকে নিয়ে কমিটি গঠন করা হবে।
শনিবার বিকেলে রাজশাহীর পবা উপজেলার দামকুড়াহাটে ‘জঙ্গী ও সন্ত্রাসবাদ বিরোধী প্রতিবাদ সমাবেশে’ তিনি এসব কথা বলেন। জেলা আওয়ামী লীগ আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন ওমর ফারুক চৌধুরী।
জেলা আওয়ামী লীগের এই নেতা আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এদেশে যেমন স্বাধীনতা এনেছি, তেমনি শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ থেকে বিএনপি ও জঙ্গিবাদকে উৎখাত আমরাই করব, আওয়ামী লীগ করবে। তিনি আরো বলেন, জঙ্গিবাদের এই সমস্যা আওয়ামী লীগ অথবা বাংলাদেশের নয়, এটি সারা বিশ্বেরর সমস্যা, মানবতার সমস্যা। ইসলামের নামে যারা জঙ্গি ও সন্ত্রাসাবাদ করছে, তারা মুসলমান কিনা তা নিয়ে সন্দেহ আছে।

13714418_648293645328620_930090245_n

সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, যখন ঈদের দিন শোলাকিয়ায় হামলা করা হয়, তখন খালেদা জিয়া শেখ হাসিনাকে ঐক্যের আহ্বান জানান। আমরা স্পষ্টভাবে বলতে চাই, খালেদা জিয়া; মাতালকে দিয়ে কখনো মদখোরের বিচার করা যায় না; তেমনি খালেদা জিয়া তুমি নিজেই জঙ্গি; তোমাকে নিয়ে জঙ্গিবাদ প্রতিরোধ করা যাবে না। খালেদা ও তার ছেলে জঙ্গিদের সাথে জড়িত। তদন্তে অবশ্যই বেরিয়ে আসবে। তারপর আইনের মধ্য দিয়ে তোমার (খালেদা জিয়া) সঙ্গে আমরা কথা বলতে চায়।
সমাবেশে রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা বলেন, সবাইকে ঐক্যবদ্ধভাবে জঙ্গি ও সন্ত্রাসবাদকে প্রতিরোধ করতে হবে। আপনাদের লাঠি নিয়ে মাঠে নামতে হবে না, আপনারা তথ্য দিয়ে সরকারকে সহযোগিতা করুন।
তিনি আরো বলেন, আপনাদের সন্তান ভুল পথে যাচ্ছে, কার সাথে মিশছে, কোথায় যাচ্ছে-এসব বিষয়ে সচেতন হন। আমরা সবাই ঐক্যবদ্ধভাবে জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রতিহত করে শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা গড়ে তুলবো।

13706325_648293538661964_1444062710_n
রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক সমাবেশে বলেন, ইসলামের নামে যারা জঙ্গি ও সন্ত্রাসবাদ করছে, তাদের সামাজিকভাবে বয়কট করতে হবে। তাদের বিষদাঁত ভেঙে দিতে হবে।
সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন রাজশাহীর সংরক্ষিত আসনের সংসদ সদস্য আখতার জাহান, রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লায়েব উদ্দিন লাবলু, মোস্তাফিজুর রহমান, কামরুজ্জামান চঞ্চল, সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ,  প্রচার সম্পাদক নুরুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক ফেরদৌস আলী বাদশা, পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজদার রহমান, জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ, রাজশাহী জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মর্জিনা পারভীন, রাজশাহী জেলা শ্রমিকলীগের সভাপতি আবদুল্লাহ খান, রাজশাহী জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক তাজমুল হক, পবা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তফিকুল ইসলাম, দামকুড়া ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম।
সমাবেশে বক্তারা আরো বলেন, একটি মহল বাংলাদেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে চক্রান্ত করছে। সামাজিকভাবে ঐক্যবদ্ধ হয়ে তাদের প্রতিহত করতে হবে।

স/মি

সর্বশেষ - রাজশাহীর খবর