মঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর ২০২৪ | ৯ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বার্নিকাটের গাড়িবহরে হামলা, চার্জশিটভুক্ত আসামি গ্রেফতার

Paris
সেপ্টেম্বর ২৪, ২০২৪ ৭:০২ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

সাবেক মার্কিন রাষ্ট্রদুত মার্শা বার্নিকাটের গাড়িবহরে হামলার ঘটনায় চার্জশিটভুক্ত আসামি সিয়াম হাসানকে (২৬) গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

সোমবার রাত সাড়ে ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর মোহাম্মদপুর থেকে তাকে গ্রেফতার করে ডিএমপির ডিবি তেজগাঁও বিভাগের একটি টিম।

ডিএমপি’র মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের সহকারী কমিশনার (এসি) মো. জাহাঙ্গীর কবির গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

২০১৮ সালে সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়ীবহরে হামলার ঘটনায় রজ্জুকৃত মামলায় সম্পুরক চার্জশিট ভুক্ত আসামী মো. সিয়াম হাসানকে মোহাম্মদপুর তাজমহল রোডের একটি বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। উল্লে­খ্য, সিয়াম হাসান সদ্য ছাত্র জনতার অভ্যুত্থানকালীন হত্যার ঘটনায় এজাহারনামীয় আসামি। তার নামে আরও মামলা রয়েছে।

২০১৮ সালের ৪ আগস্ট রাতে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদারের মোহাম্মদপুর এলাকার বাসায় নৈশভোজে অংশ নেন মার্শা বার্নিকাট। নৈশভোজ শেষে রাত ১১টার দিকে ফেরার পথে সশস্ত্র একদল মোটরসাইকেল আরোহী রাষ্ট্রদূতের গাড়িতে হামলা চালায়।

হামলাকারীরা গাড়িবহরের দিকে এগোনোর সময় তাদের বাধা দেওয়া হলে রাষ্ট্রদূতের নিরাপত্তা দলের ২ সদস্যকে ঘুষি মারে হামলাকারীরা। গাড়িবহর চলে যাওয়ার সময় দুটি গাড়িতে লাঠি দিয়ে আঘাত করা হয়। এ ঘটনায় মোহাম্মদপুর থানায় সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার বাদী হয়ে মামলা করেন।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আইন আদালত