শুক্রবার , ১৩ জানুয়ারি ২০১৭ | ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বাঘা-লালপুরে দিনের বেলায় চলাচলে নিশ্চয়তা পাচ্ছেনা পথচারিরা

Paris
জানুয়ারি ১৩, ২০১৭ ৬:৩৬ অপরাহ্ণ

আমানুল হক আমান:
দূর্বৃত্তের গুলিতে নিহত কলেজ শিক্ষকের লাশ শুক্রবার দুপুরে পারিবারিক গোস্থানে দাফন করা হয়েছে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি শিক্ষককের অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেন। শিক্ষকের জানাযা নামাজের মুসল্লিরা অভিযোগ করে বলেন, রাজশাহীর বাঘা ও নাটোরের লালপুর, বাগাতিপাড়া সড়ক দিয়ে দিনের বেলায় চলাচলে নিশ্চয়তা পাচ্ছেনা শিক্ষকসহ পথচারিরা। প্রতিনিয়তই ঘটছে ছিনতাইসহ খুন। অভিযোগ করলেও কোন আসামীকে আটক করতে পারছেনা পুলিশ।
জানা যায়, গত ২ জানুয়ারী বেলা ৩টার দিকে বাঘা উপজেলার আড়ানী-বাঘা সড়কের পাঁচপাড়া আখক্রয় কেন্দ্রের সামনে উপজেলা বাউসা হেদাতিপাড়া গ্রামের আবদুল আজিজ ব্যাটারি চালিত ভ্যান গাড়ি যোগে তার নববিবাহিত মেয়ে তসলিমা আক্তারকে নিয়ে আড়ানী বাজার থেকে নিজ বাড়িতে ফিরছিল। এ সময় দূর্বৃত্তরা তাদের মোটরসাইকেল নিয়ে পথরোধ করে। তাদের কাছে থাকা নগদ ৪০ হাজার টাকা, হাতের বালা, কানের দুল, ও গলার হার ছিনতাই করে পালিয়ে যায়।
একই দিনে উপজেলা দিঘা স্কুল ও কলেজের ভূগোল বিভাগের শিক্ষক সাইদুর রহমান কলেজ শেষে ডিসকভার ১২৫ সিসি কালো রঙ্গের মোটরসাইকেল নিয়ে বেলা ১টার দিকে নিজ বাড়ি বাগাতিপাড়ার চিথলিয়া গ্রামে যাচ্ছিল। এ সময় দূর্বৃত্তরা দিঘা-চিথলিয়া সড়কের মিল মাঠের ফাঁকা স্থানে তার পথরোধ করে মাথায় পিস্তল ঠেকিয়ে মোটরসাইকেল ছিনতাই করে নেয়। সাইদুর রহমানের অভিযোগ দেড় সপ্তাহে মোটরসাইকেল উদ্ধার করতে পারেনি পুলিশ।
গত ৭ জানুয়ারী উপজেলার সোনাহদ গ্রামের আবু রায়হান ভূলুর ছেলে উৎসব আহম্মেদ জীবন, কুদরত মুন্সির ছেলে মেহেদী হাসান মহন ও পাঁন্নাপাড়া গ্রামের আবদার আলীর ছেলে তোহা আলী একটি মোটরসাইকেল নিয়ে আড়ানী বাজারে আসছিল। তারা আড়ানী পৌরসভার সীমান্তের পিলার সংলগ্ন নামকস্থানে পৌছলে ৫/৬ জনের একটি ছিনতাইকারীর দল তাদের পথরোধ করে। এ সময় উভয়ের মধ্যে ধস্তাধস্তির এক পর্যায়ে তাদের আর্তচিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসলে ছিনতাইকারীরা পালিয়ে যায়। তবে ছিনতাইকারীর মারপিট ও ছুরির আঘাতে তারা আহত হয়।
এরপর গত ৯ জানুয়ারী দুপুরে উপজেলার জিরো পয়েন্ট এলাকায় বাঘা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী কেয়া আক্তারের কান ছিঁড়ে সোনার রিং ছিনিয়ে নিয়ে পালিয়েছে দুর্বৃত্তরা। তার বাড়ি বাঘা পৌরসভার দক্ষিনমিলিক বাঘা গ্রামে।
এছাড়া গত এক মাসের ব্যবধানে লালপুরে দিনের বেলায় তিনটি মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। ১৯ ডিসেম্বর বাগাতিপাড়া উপজেলার জামনগর পকেটখালী এলাকায় ও বৃহস্পতিবার জুগিপাড়া নামকস্থানে দিনের বেলায় মোটরসাইকেল ছিনতাই হয়েছে বলে জানা গেছে।


সর্বশেষ বৃহস্পতিবার নাটোরের লালপুর উপজেলার বাদলিবাড়ি নামকস্থানে দিনের বেলায় মহরকয়া ডিগ্রী কলেজের বাংলা বিভাগের শিক্ষক মোশারফ হোসেনকে (৪২) দূর্বৃত্তরা গুলি করে হত্যা করে মোটরসাইকেল নিয়ে পালিয়েছে। এই ঘটনার ২৪ ঘন্টা অতিবাহিত হলেও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এই নিয়ে লালপুর এলাকায় দফায় দফায় মানববন্ধনসহ বিক্ষোভ হয়।
মহরকয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ ড. ইসমত হোসেন সিল্কসিটি নিউজকে বলেন, মোশারফ হোসেন তিন ভাই দুই বোন। এরমধ্যে তৃতীয় নম্বর ছিল মোশারফ। তার স্ত্রী আয়সা বেগম স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক। তার সাত বছরের অর্ক নামের ছেলে ও ১৪ মাসের অবান্তি নামের মেয়ে রয়েছে। মোশারফ স্থানীয় তেঁথুলিয়া উচ্চবিদ্যালয় থেকে এসএসসি, রাজশাহী কলেজ থেকে এইচএসসি ও রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অনার্স মাষ্টার্স শেষ করে ২০০৪ সালে আমার কলেজের বাংলা বিভাগের শিক্ষক হিসেবে যোগদান করেন। তিনি নিয়মিত ক্লাস করতেন। প্রতিদিনের মতো বৃহম্পতিবার ক্লাস শেষ করে নিজ বাড়ি বাঘা উপজেলার পীরগাছা গ্রামে ফেরার পথে দূর্বৃত্তরা তাকে গুলি করে হত্যা করেছে। আমি তার হত্যাকারীদের শাস্তি চাই।


তিনি বলেন, আমার প্রতিষ্ঠানের অনেক দূর থেকে শিক্ষকরা আসেন। এই ঘটনায় দিনের বেলায় চলাচলে নিশ্চয়তা হারিয়ে ফেরলাম।
তিনঘুটি এলাকার মুক্তার হোসেন বলেন, দুপুরের দিকে এই রাস্তা দিয়ে লোকজনের চলাচল কম। এই সুযোগে দূর্বৃত্তরা কাজে লাগিয়েছে।

এ বিষয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সিল্কসিটি নিউজকে বলেন, শিক্ষক নিহতের ব্যাপারে পুলিশ প্রশাসনকে তাৎক্ষনিক নির্দেশ দেওয়া হয়েছে। প্রশাসন কাজ করছে। আশা করছি শীর্ঘই হত্যাকারীরা গ্রেফতার করতে পারবে পুলিশ।
বাঘা থানার অফিসার ইনচার্জ আলী মাহমুদ সিল্কসিটি নিউজকে বলেন, মোশারফের নিহতের ঘটনাস্থল আমার এলাকায় না। কিন্তু ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে ছিনতাইয়ের বিষয়ে কেউ থানায় কোন অভিযোগ করেনি। অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।
এদিকে লালপুর থানার অফিসার ইনচার্জ আবু ওবায়েদ বলেন, নিহত মোশারফের লাশ ময়না তদন্ত শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে। এই ঘটনায় হত্যা মামলার প্রস্তুতি চলছে। হত্যাকারীদের চিহৃত করার চেষ্টা চলছে।
স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর