সোমবার , ১ জানুয়ারি ২০১৮ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাঘায় ৩৭ হাজার ৯১৭ শিক্ষার্থীর মাঝে নতুন বই বিতরণ

Paris
জানুয়ারি ১, ২০১৮ ১০:৩৭ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় প্রাথমিক ও মাধ্যমিকের ২৪৯টি বিদ্যালয়ের ৩৩ হাজার ২৬৬ শিক্ষার্থীর মাঝে পৃথকভাবে নতুন বই বিতরণ করা হয়েছে। সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বই বিতরনের আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেন।

উপজেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, সোমবার উপজেলার ৪৬টি মাধ্যমিক বিদ্যালয়, ১০ ভোকেশনাল বিদ্যালয়, ৯টি দাখিল মাদ্রাসাসহ মোট ৬৫টি প্রতিষ্ঠানের ৬ষ্ঠ শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত ১৯ হাজার ৯১৭ শিক্ষার্থীর মাঝে দুই লাখ ৬১ হাজার ৩২০ পিচ নতুন বই এক সাথে পৃথকভাবে বিতরণ করা হয়েছে।

অপরদিকে ৭৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২২টি কেজি স্কুল, ৫৮টি আনন্দ স্কুল, ব্র্যাক স্কুল ৩০টিসহ মোট ১৮৪ শিক্ষা প্রতিষ্ঠানের শিশু শ্রেণি থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত প্রায় সাড়ে ১৮ হাজার শিক্ষার্থীর মাঝে নতুন বই বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বার্হী কর্মকর্তা শাহিন রেজা আড়ানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শহীদুজ্জামান শাহীদের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক নার্গিস খাতুনের পরিচালনায় বক্তব্য দেন উপজেলা শিক্ষা কর্মকর্তা আহসান আরা, মাধ্যমিক শিক্ষকা কর্মকর্তা আরিফুর রহমান প্রমুখ।

রুস্তমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনুষ্ঠানিকভাবে বই বিতরণ করেন। এই সময় উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক আনোয়ারুল হক, বিদ্যালয় পরিচালনা কমিটি ও সহকারি সকল শিক্ষকরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা জানান, শিক্ষার্থীরা যেন সঠিক সময়ে বই হাতে তুলে দেয়া হয়, সেই ভাবে বিদ্যালয়ে বিদ্যালয়ে বই পৌছানো হয়েছিল। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সুন্দরভাবে বই বিতরণ করা হয়েছে।

স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর