বাঘায় পদ্মায় জব্দকৃত ৩ হাজার গ্রাম মাছ পেলো নারী এতিমরা


বাঘা প্রতিনিধি রাজশাহীর বাঘায় পদ্মায় অভিযানে জব্দকৃত ইলিশ মাছ পেলো বাঘা এতিমখানার নারী এতিমরা। সোমবার (২৬ অক্টোবর) দুপুরে উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম জব্দকৃত তিন হাজার গ্রাম মাছ এতিমখানার পরিচালকের হাতে তুলে দেন।

জানা যায়, বাঘা উপজেলার পদ্মা নদীর ২৬ কিলোমিটার এলাকায় মা ইলিশ রক্ষার্থে ১২ দিনে ২৪টি অভিযান, ৪টি মোবাইল কোট, দুটি মামলা ও ৬ জেলের ২৪ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কামাল হোসেন, উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম পর্যায়ক্রমে এই অর্থদন্ড করেন।

এদিকে ১৪ অক্টোবর থেকে সোমবার ২৬ অক্টোবর পর্যন্ত ১২ দিনে বাঘা থানার পুলিশ, আলাইপুর ও মীরগঞ্জ, বিজিবি পৃথকভাবে পদ্মা নদীতে বিশেষ অভিযান পরিচালনা করে ২১ লক্ষ ৮০ হাজার টাকা মূল্যের ১ লক্ষ ৯ হাজার মিটার কারেন্ট জাল ও ৯ কেজি ইলিশ মাছ জব্দ করা করেন।

এ বিষয়ে উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, পদ্মা নদীতে অভিযান চালিয়ে জব্দকৃত জাল জনস্মুখে পুড়িয়ে দেয়া হয়। অভিযান আগামী ৪ নভেম্বর পর্যন্ত চলবে। এদিকে উপজেলায় ১ হাজার ৩০৭ জন জেলের মধ্যে ৮২৫ জনকে ২০ কেজি করে চাল দেয়া হয়েছে।

স/আ.মি

 

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।