বাঘায় কলেজের ম্যানেজিং কমিটির দ্বন্দ্বে উত্তেজনা: মোটরসাইকেল-বাড়ি ভাংচুর

নিউজ ডেস্ক
  • 37
    Shares

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর বাঘায় ম্যানেজিং কমিটির দ্বন্দ্বে উত্তেজনায় ৬টি মোটরসাইকেল ভাংচুর করা হয়েছে। বুধবার ১১টার দিকে উপজেলার মনিগ্রাম আদর্শ মহাবিদ্যালয়ের তদন্তকে কেন্দ্র করে এই ঘটনাটি ঘটেছে।


জানা যায়, উপজেলার মনিগ্রাম আদর্শ মহাবিদ্যালয়ে ম্যানেজিং কমিটি নিয়ে বর্তমান মনিগ্রাম ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম ও বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাছ আলীর মধ্যে সভাপতি পদ নিয়ে দ্বন্দ্ব চলছিল। এক পর্যায়ে সভাপতির পদ থেকে আক্কাছ আলীকে বাদ দিয়ে বর্তমান চেয়ারম্যান সাইফুল ইসলামকে সভাপতি নির্বাচিত করা হয়। এই ঘটনায় সাবেক মেয়র আক্কাছ আলী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহী বরাবর নবগঠিত ম্যানেজিং কমিটি গঠনের অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। এই অভিযোগের প্রেক্ষিতে জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দিন তদন্তে আসেন। তদন্ত চলাকালীন সময়ে উভয়ের মধ্যে উত্তেজনা দেখা দেয়। তিনি তদন্ত করে চলে যাওয়ার পর এই ঘটনাকে কেন্দ্র করে কলেজ থেকে আধা কিলোমিটর দুরে উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল ইসলাম মনির বাড়ির সামনে একটি অপ্রীতিকর ঘটনা ঘটে। এতে ৬টি মোটরসাইকেল ভাংচুর ও মঞ্জুরুল ইসলাম মনির বাড়িতেও হামলা চালিয়ে গেট ভাংচুর করা হয়েছে।

এ বিষয়ে বাঘা থানার পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন এবং ভাংচুরকৃত মোটসাইকেলগুলো উদ্ধার করে থানায় আনা হয়েছে।

এ বিষয়ে কলেজের সাবেক সভাপতি ও বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাছ আলী বলেন, চলমান কমিটির আমি সভাপতি ছিলাম। কিন্তু এই কমিটির মেয়াদ উত্তীর্ণের আগেই আমাকে বাদ দিয়ে নিয়মবর্হিভূতভাবে নতুন কমিটি করা হয়েছে। আমি সেই কমিটির বিরুদ্ধে শিক্ষা বোর্ড বরাবর অভিযোগ করি। সেই অভিযোগের প্রেক্ষিতে বুধবার (৩ জুন) রাজশাহী জেলা শিক্ষা অফিসার তদন্তে আসলে, সেখানে কলেজের অনিয়মের বিষয়ে উপস্থাপনা করা হয়। পরে উত্তেজনা দেখা দেয়। শেষ পর্যন্ত সেখানে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই তদন্ত সম্পূর্ণ হয়। পরে আমি বাড়িতে এসে জানতে পারি কলেজ থেকে আধা কিলোমিটার দুরে কিছু লোক দেশীয় অস্ত্র নিয়ে গ্রামের মধ্যে অবস্থান করছিল। এ সময় গ্রামের কিছু লোক তাদের ধাওয়া করলে তারা মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। এ সময় কিছু গাড়ি ভাংচুরের ঘটনা শুনেছি।

মনিগ্রাম আদর্শ মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মামুনুর রশিদ চঞ্চল বলেন, কলেজ চত্বরে কোন ঘটনা ঘটেনি। শুনেছি আধা কিলোমিটার দুরে কয়েকটি মোটরসাইকেল ও এক ব্যক্তির বাড়ির গ্রেট ভাংচুর করা হয়েছে।

মহাবিদ্যালয়ের বর্তমান সভাপতি ও মনিগ্রাম ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, আক্কাছ আলী দীর্ঘ কয়েক বছর ধরে ওই কলেজে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এক পর্যায়ে স্থানীয় লোকজনের দাবির প্রেক্ষিতে বিধি মোতাবেক বোর্ড কর্তৃক সভাপতি মনোনীত হই।

এই নিয়ে একটি মহল মঞ্জুরুল ইসলামের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে। এ বিষয়ে থানায় অভিযোগ করা হবে বলে জানান তিনি।

মহাবিদ্যালয়ের বর্তমান সভাপতি ও মনিগ্রাম ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, মনিগ্রাম আদর্শ মহাবিদ্যালয়ের কমিটির বিষয়ে একটি অভিযোগের তদন্ত শেষে আধা কিলোমিটার দুরে কিছু ছেলে পেলে মোটরসাইকেল রেখে অবস্থান করছিল। এ সময় কিছু লোকজন এসে ৬টি মোটরসাইকেল ও এক আ.লীগ নেতার বাড়ি ভাংচুর করা হয়েছে। তবে এ বিষয়ে থানায় অভিযোগ দেয়ার প্রস্তুতি নেয়া হচ্ছে।

এ বিষয়ে বাঘা থানার ওসি নজরুল ইসলাম বলেন, ঘটনা জানার পর পুলিশ পাঠিয়েছিলাম। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিব।

স/অ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।