বাঘার পদ্মায় ধরা পড়েছে ৩৪ কেজি ওজনের বাঘাইড় মাছ


বাঘা  প্রতিনিধি : রাজশাহীর বাঘায় জেলের জালে ধরা পড়েছে ৩৪ কেজি ওজনের দুটি বাঘাইড় মাছ। উপজেলার মীরগঞ্জ পদ্মা নদী এলাকায় শনিবার সকাল সাড়ে ৫ টার দিকে এই মাছ দুটি ধরা পড়ে। উপজেলার মীরগঞ্জ ভানুকর গ্রামের দুই ভাই আনার মন্ডল ও আফজাল মন্ডলের জালে ধরা পড়ে এই মাছ।
জানা যায়, উপজেলার মীরগঞ্জ ভানুকর গ্রামের রয়েজ মন্ডলের ছেলে আনার মন্ডল ও আফজাল মন্ডল জাল দিয়ে দুই ভাই দুটি নৌকা নিয়ে পদ্মা নদীতে মাছ ধরছিলেন। এ সময় আনার মন্ডলের জালে সাড়ে ১৭ কেজি ও তার ছোট ভাই আফজাল মন্ডলের জালে সাড়ে ১৬ কেজি মাঘাইড় মাছ ধরা পড়ে। পরে মাছ দুটি বিক্রয়ের জন্য মীরগঞ্জ বাজারে নেয়া হয়। এ সময় মাছ দুট দেখার জন্য উৎসুক জনতার ভিড় জমাতে থাকে। মাছ দুটি ৮০০ টাকা কেজি দরে কেটে বিক্রি করা হয়। যার মূল্য ২৭ হাজার ২০০ টাকা।
জেলে আনার মন্ডল জানান, দীর্ঘদিন থেকে পদ্মা নদীতে জাল দিয়ে মাছ ধরি। হটাৎ আমার জালে বড় একটি মাছটি ধরা পড়ে। পরে জানতে পারি ছোট ভাই আফজালের জালেও আরেকটি মাছ ধরা পড়েছে। তবে মাছ দুটি স্থানীয় মীরগঞ্জ বাজারে নিয়ে গেলে সাবাই মিলে ৮০০ টাকা কেজি দরে বিক্রি করেছি। এর আগেও এধরনের মাছ পেয়েছি।
বাঘা উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, জেনেছি পদ্মা নদীতে এবার বড় বড় বাঘাইড় মাছ ধরা পড়ছে। জেলেরা এ জাতীয় মাছগুলো অন্য মাছের চেয়ে বেশি দামেও বিক্রি করছে।

স/আ.মি

 

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।