বাগাতিপাড়ায় ‘কৃতি মানুষে কথা’ বইয়ের মোড়ক উন্মোচন

  • 76
    Shares

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে স্থানীয় ইতিহাস ভিত্তিক জীবনচরিত এক নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। শনিবার সন্ধ্যায় বাগাতিপাড়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের আয়োজিত এক অনুষ্ঠানে সাদ আহমেদের লেখা ‘কৃতি মানুষে কথা’ শিরোনামের বইটির মোড়ক উন্মোচন করা হয়।

নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত  থেকে আনুষ্ঠানিকভাবে বইটির মোড়ক উন্মোচন করেন।

বইটিতে তৎকালীন লালপুর-চারঘাট এবং বর্তমান লালপুর-বাগাতিপাড়া সংসদীয় আসনের ইতিহাস ও ঐতিহ্য ভিত্তিক বিভিন্ন কীর্তিমান ও গুনীজনের জীবন চরিত্র ও কর্মের বিষয় স্থান পেয়েছে। সাত পরিচ্ছেদে বিভক্ত গ্রন্থটিতে সেনযুগ, নবাবী যুগ এবং সাম্প্রতিক সময়ের পন্ডিত, বিপ্লবী, ধর্মপ্রচারক, রাজনৈতিক, লেখক-সাহিত্যিক এবং গবেষক ও প্রাবন্ধীকদের কীর্তি-কর্ম উপস্থাপন করা হয়েছে।

নাটোরের লালপুরের বিলশলিয়া গ্রামের আব্দুল জলিল মোল্লার ছেলে স্থানীয় এই লেখক সাদ আহম্মেদের রচিত ‘লালপুরের মুক্তিযুদ্ধ ও গণহত্যা’ নামের আরও একটি গ্রন্থ ইতোপূর্বে প্রকাশিত হয়েছে এবং দুটি গ্রন্থ প্রকাশের অপেক্ষায় রয়েছে।

মোড়ক উন্মোচনের অনুষ্ঠানে ইউএনও প্রিয়াংকা দেবী পালের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, এসিল্যাল্ড নিশাত আনজুম অনন্যা, বীরমুক্তিযোদ্ধা শ্যামল কুমার রায়, আওয়ামীলীগ নেতা ইউনূস আলী প্রমুখ।

স/জে

 

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।