বাগমারায় প্রশাসনের কাছে আবেদন করেও বন্ধ হচ্ছে না পুকুর খনন

নিউজ ডেস্ক
  • 522
    Shares

বাগমারা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারা উপজেলায় প্রশাসনের কাছে ফসলি জমিতে অবৈধ ভাবে পুকুর খনন বন্ধের আবেদন করেও বন্ধ হচ্ছে না পুকুর খনন। উপজেলা জুড়ে পুকুর খননের এমন মহোৎসবে বিপাকে পড়েছেন ক্ষতিগ্রস্থ কৃষকরা। একই পুকুর খনন বন্ধের জন্য একাধিক বার প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেও প্রভাবশালীদের হাত থেকে রক্ষা পাচ্ছেনা কৃষকরা।

সোমবার (১জুন) উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর ধানী জমিতে পুকুর খনন বন্ধের আবেদন জানিয়েছেন উপজেলার রমজানপাড়া গ্রামের কৃষক আয়ুব আলী।

লিখিত ওই আবেদন সূত্রে জানা যায়, উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নের রমজানপাড়া গ্রামের মহির উদ্দিনের ছেলে ফজলুর রহমান, সাখাওয়াত হোসেন, মজিবর রহমানের ছেলে রফিক, মৃত কবরার ছেলে জসিম উদ্দিন, মৃত সঞ্জব শাহ এর ছেলে ইয়াছিন, ও মৃত রহিম এর ছেলে আহম¥দ হোসেন একত্রিত ভাবে রমজানপাড়া মৌজার জুল বিলের দক্ষিন পাশে ধানী জমিতে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে পুকুর খনন করছে। বিভিন্ন লোভ লালসা দেখিয়ে ধানী জমির ধরন পরিবর্তন করে পুকুর করছে।

কৃষক আয়ুব আলী জানান, ওই এলাকায় ধানী জমিতে পুকুর খনন করলে কৃষকরা ক্ষতির সম্মুখিন হবে। অচিরেই আমি বন্ধের দাবী জানাচ্ছি। একই পুকুর বন্ধের জন্য রাজশাহীর আদালতে মামলা করেন রমজানপাড়া গ্রামের মৃত আজিবর রহমানের ছেলে কৃষক আল আমিন।

এর আগে ঝিকরা ইউনিয়নের একটি পুকুর খনন বন্ধের জন্য প্রশাসনের কাছে আবেদন জানিয়েও কোন কাজ হয়নি বলে জানান ভুক্তভোগী কৃষকরা। পুকুর খননকারীদের একজন ফজলুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, যেখানে পুকুর খনন করা হচ্ছে সেখানকার কিছু জমিতে আবাদ হলেও কিছু জমিতে ভাল আবাদ হয়না। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ জানান, বিষয়টি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।