রবিবার , ১৫ সেপ্টেম্বর ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাগমারায় হয়রানিমূলক মামলা ও হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন 

Paris
সেপ্টেম্বর ১৫, ২০২৪ ৫:০০ অপরাহ্ণ

বাগমারা প্রতিনিধি  :

রাজশাহীর বাগমারায় হয়রানিমূলক মিথ্যা মামলা, ভাড়াটিয়া কতিপয় লোক দিয়ে মানববন্ধন ও বানোয়াট সংবাদ প্রচার করিয়ে নেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে ।

রবিবার বেলা সাড়ে এগারো’টায় উপজেলার বাসুপাড়া ইউনিয়নের  মন্দিয়াল গ্রামে এ সংবাদ সম্মেলন করা হয়।  বিশিষ্ট মৎস্য ব্যবসায়ী জাবের আলী তার ছেলে জাহিদ হাসান আকাশ সহ ২৫ জনের নাম উল্লেখ করে একটি  মিথ্যা মামলা দায়ের করে পার্শ্ববর্তী গ্রামের আইয়ুব আলী। দায়েরকৃত মিথ্যা মামলায় ফাঁসানোর অপচেষ্টার  প্রতিবাদে  এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সেই সাথে গত ১৩ আগস্ট জ্যোতিনগঞ্জ বাজারে মানববন্ধনের নামে প্রকাশ্য দিবালোকে ব্যবসায়ী জাবের আলী এবং তার পক্ষের লোকজনের পা কেটে নেয়া সহ নানা ধরনের হুমকি ধামকি অব্যাহত রেখেছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন  ভুক্তভোগী জাবের আলীর বিশ্ববিদ্যালয় পড়ুয়া সন্তান জাহিদ হাসান আকাশ। তিনি দাবি করে বলেন,  যে তারিখে মামলা হয়েছে সে সময় তিনি ঢাকায় ছিলেন। অথচ মিথ্যা চাঁদাবাজির মামলায় নাম দেয়া হয়েছে তার।

তিনি আরো জানান, চাঁদাবাজির মতন কোন ঘটনা ঘটেছে কিনা সেটা তার জানা নেই। তার পিতা জাবের আলীর ব্যবসায়িক সুনাম নষ্ট করার লক্ষ্যে চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে। জাহিদ হাসান সংবাদ সম্মেলনে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি  অনুরোধ করেন ঘটনাটির সঠিক তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি করেন। পাশাপাশি মিথ্যা মামলায় কোন সাধারণ মানুষ যেন হয়রানির শিকার না হয়। সেই সাথে জাবের বাহিনী নামে আখ্যায়িত করা হয়েছে যার কোন ভিত্তি নেই। এলাকার মানুষের বিপদে-আপদে সব সময় আমার আব্বা পাশে দাঁড়ায়। আমার আব্বার অনেক বড় ব্যবসা সেখানে অনেক লোকের কর্মসংস্থান হয়েছে। মিথ্যা তথ্য প্রকাশ করে তারা এলাকায় আমার আব্বার মান ক্ষুন্ন করছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, ৮ নং ওয়ার্ডের মেম্বার নারায়ণ চন্দ্র সাহা, সমাজ সেবক বাবর আলী, আব্দুল কুদ্দুস, মাস্টার মোজাম্মেল হক, ব্যবসায়ী বাবর আলী, সার্ভেয়ার আনিসুর রহমান, স্থানীয় মোসলেম আলী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মিথ্যা মামলার পাশাপাশি অনবরত হুমকির মুখে ভুক্তভোগী পরিবারের সদস্যসহ মন্দিয়াল গ্রামের সাধারণ মানুষ অজানা আতংকে রয়েছেন।

তাঁরা নিরপেক্ষ তদন্তের মাধ্যমে সত্য উদঘাটনে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

সর্বশেষ - রাজশাহীর খবর