বাংলা নববর্ষ উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছেন রাসিক মেয়র

বাংলা নববর্ষ-১৪২৮ উপলক্ষ্যে রাজশাহীবাসীসহ সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

বাণীতে মেয়র বলেন, বুধবার পহেলা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। বর্ষ পরিক্রমায় আবহমান বাংলার আঙ্গিনায় বঙ্গাব্দ ১৪২৭ শেষে এসেছে ১৪২৮। শুভ নববর্ষ। বাংলা নববর্ষের এই আনন্দঘন দিনে আমি রাজশাহীবাসীসহ দেশের সকল মানুষকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। ফেলে আসা বছরের সব শোক-দুঃখ-জরা দূর হোক, নতুন বছর নিয়ে আসুক সুখ ও সমৃদ্ধি-এ প্রত্যাশা করি।’

মেয়র আরো বলেন, ‘আবহমান কাল থেকে বাংলা নববর্ষ বাঙালি ঐতিহ্যে লালিত সর্বজনীন উৎসব। দিনটি সবাইকে প্রবলভাবে আপ্লুত করে এবং পুরাতনকে পেছনে ফেলে সামনে এগিয়ে চলার প্রেরণা যোগায়। আমাদের শিল্প, সাহিত্য, সংস্কৃতি, কৃষি, ব্যবসা, পার্বণসহ পারিবারিক ও সামাজিক জীবনে বাংলা সনের ব্যবহার ওতপ্রোতভাবে জড়িয়ে আছে। বাঙালির জীবনে বাংলা নববর্ষের আবেদন তাই চিরন্তন ও সর্বজনীন। বিগত বছরগুলোতে জাকজমকপূর্ণভাবে বিপুল উৎসাহ-উদ্বীপনায় আনন্দঘন পরিবেশে দিনটি উদ্যাপিত হয়েছে। তবে এ বছর ব্যতিক্রম হচ্ছে। নোভেল করোনাভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ বিস্তার রোধে জাতীয় স্বার্থে সরকারি নির্দেশনায় দেশের কোথাও বর্ষবরণের কোন উৎসব আয়োজন করা হয়নি। আসুন আমরা সবাই সরকারি সকল নির্দেশনা মেনে চলি, নিজেকে এবং নিজের পরিবারকে বাঁচাতে ঘরে থাকি, সচেতন থাকি এবং নিরাপদে থাকি। নিজ নিজ ঘরে থেকেই বাংলা নববর্ষকে স্বাগত জানাই।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।