বুধবার , ২৫ সেপ্টেম্বর ২০২৪ | ১২ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী দক্ষিণ কোরিয়া

Paris
সেপ্টেম্বর ২৫, ২০২৪ ৯:৩৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী দক্ষিণ কোরিয়া। এজন্য বিনিয়োগের পরিবেশ আরো উন্নতি করা প্রয়োজন বলে মনে করে দেশটি। বুধবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর মতিঝিলে শিল্পমন্ত্রণালয়ে শিল্প উপদেষ্টা আদিলুর রহমান খানের সঙ্গে দেখা করেন বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং সিক। সাক্ষাতে রাষ্ট্রদূত এসব কথা বলেন।

সাক্ষাতে শিল্প উপদেষ্টা জানান, দক্ষিণ কোরিয়া বাংলাদেশের অন্যতম গুরুত্বপূর্ণ উন্নয়ন সহযোগী। বাংলাদেশ এবং দক্ষিণ কোরিয়ার মধ্যে ১৯৯৯ সালের ২১ জুন দ্বি-পাক্ষিক বাণিজ্য চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ফলে দুই দেশের মধ্যে বাণিজ্য বিনিয়োগ সুরক্ষিত রয়েছে।

অনুষ্ঠানে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত বলেন, ‘দক্ষিণ কোরিয়া শিল্প ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে দ্বি-পাক্ষিক সম্পর্ক আগামী দিনে আরো উন্নত করতে আগ্রহী।

বিনিয়োগের জন্য বাংলাদেশে বিদ্যমান বিনিয়োগ পরিবেশ উন্নত করা প্রয়োজন।’ এসময় ভ্যাট-ট্যাক্স কমানোসহ কোরিয়ান বিনিয়োগকারীদের সহজ শর্তে ভিসা দেয়ার অনুরোধ জানান তিনি।
এসময় আরো উপস্থিত ছিলেন, শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা, অতিরিক্ত সচিব মো. সলিম উল্লাহসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - অর্থ ও বাণিজ্য