রবিবার , ১৩ অক্টোবর ২০২৪ | ২৯শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাংলাদেশের জন্য ভারতকে হুমকি হিসেবে তুলে ধরা হচ্ছে: আরএসএস প্রধান

Paris
অক্টোবর ১৩, ২০২৪ ৮:২১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বাংলাদেশের জন্য ভারতকে হুমকি হিসেবে তুলে ধরা হচ্ছে বলে অভিযোগ করেছেন ভারতের হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) প্রধান মোহন ভাগবত।

শনিবার মহারাষ্ট্রের নাগপুর শহরে অনুষ্ঠিত বার্ষিক বিজয়া দশমীর র‍্যালিতে দেওয়া ভাষণে এ কথা বলেন তিনি।

তার ভাষ্যমতে, বিগত কয়েক বছরে ভারত আরও শক্তিশালী হয়েছে। আন্তর্জাতিক অঙ্গনেও দেশটির সম্মান বেড়েছে। তবে একই সঙ্গে চতুর্দিক থেকে ভারতকে অস্থিতিশীল করার প্রয়াস বাড়ছে।

আরএসএস প্রধান বলেন, প্রতিবেশী বাংলাদেশে এমন একটি বয়ান প্রচার করা হচ্ছে, যেখানে ভারতকে দেশটির জন্য একটি হুমকি হিসেবে তুলে ধরা হচ্ছে। ওই বয়ানে আরও বলা হচ্ছে, ভারতের বিরুদ্ধে বাংলাদেশের প্রতিরক্ষার প্রয়োজন রয়েছে। এ জন্য দেশটিতে পাকিস্তানের সঙ্গে হাত মেলানো উচিত।

বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায় সম্পর্কে মোহন ভাগবত বলেন, বাংলাদেশে হিন্দুসহ সংখ্যালঘুরা বিপদ ঘাড়ে নিয়ে ঘুরছেন। নিজেদের রক্ষার জন্য দেশটির হিন্দুরা এখন এগিয়ে এসেছেন। যারা মানবতা ও সম্প্রীতির পক্ষে তাদের, বিশেষ করে ভারত সরকার এবং বিশ্বের সব প্রান্তের হিন্দুদের সহায়তার প্রয়োজন পড়বে তাদের।

মোহন ভাগবত আরও বলেন, এ কারণেই বাংলাদেশের ভারতে অনুপ্রবেশ এবং এ কারণে ভারতের জনসংখ্যায় যে ভারসাম্যহীনতা তৈরি হয়েছে, তা সাধারণ মানুষের (ভারতের) কাছেও গভীর উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক