বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে আন্ত বিশ্ববিদ্যালয় বিজনেস প্লান কম্পিটিশন-২০২০ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে ২৩ জানুয়ারি ২০২১ থেকে দুই দিনব্যাপি পাওয়ার আপ আন্ত বিশ্ববিদ্যালয় অনলাইন বিজনেস প্লান কম্পিটিশন-২০২০ আয়োজন করা হয়েছে।

ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ড. কানিজ হাবিবা আফরিনের সভাপতিত্বে এ প্রতিযোগিতা উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌপরিবহন মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

সেসময় সম্মানিত অতিথি হিসেবে যুক্ত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান খান, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম ওসমান গনি তালুকদার, ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. তারিক সাইফুল ইসলাম এবং ভারপ্রাপ্ত উপ-উপাচার্য প্রফেসর শহিদুর রহমানসহ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে সংযুক্ত প্রতিযোগীবৃন্দ।

শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ড. কানিজ হাবিবা আফরিন।

মাননীয় প্রতিমন্ত্রী জনাব খালিদ মাহমুদ চৌধুরী বিজনেস প্লান কম্পিটিশন-২০২০ আয়োজনের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, ‘সোনার বাংলা গড়তে হলে তরুণদের এগিয়ে আসাতে হবে। এ জন্য প্রয়োজন সঠিক পরিকল্পনা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুনিপুণ পরিকল্পনার ফসলই হলো বাংলাদেশ।’

ট্রাস্টের চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান খান জনাব খালিদ মাহমুদ চৌধুরী এমপির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, ‘বিজনেস প্লানটা কিছুই না, এটি একটি স্বপ্ন। পুরো পৃথিবী এত তাড়াতাড়ি বদলে যাচ্ছে যে, আগামী ১০ বছরে বিশ্ব কোথায় গিয়ে দাঁড়াবে তার জন্য এখুনি প্রস্তুত হতে হবে তরুণ উদ্যেক্তাদের।’

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম ওসমান গনি তালুকদার তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের যারা শহীদ হয়েছেন তাদেরকেসহ স্বাধিনতা যুদ্ধে যে ত্রিশ লাখ মানুষ শহীদ হয়েছেন তাদের সবার আত্মার মাগফেরাত কামনা করে তিনি বলেন, ‘জীবন ও বিজ্ঞান একই সূত্রে গাঁথা। বিজ্ঞানের কল্যানে আমাদের জীবন হয়েছে সুন্দর, সহজ এবং গতিময়। তাইতো বাংলাদেশ সরকার বিজ্ঞান ভিত্তিক সমাজ তথা তথ্য-প্রযুক্তি নির্ভর বা ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন। আসলে ডিজিটাল বাংলাদেশের রূপকার হচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক মাননীয় উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয়। যাহোক, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম লিখেছেন, “বিশ্ব জগত দেখব আমি আপন হাতের মুঠোয় পুরে।” ডিজিটাল বাংলাদেশের কল্যাণে আজ যেন তা বাস্তবে রূপ নিয়েছে। প্রায় সবার হাতে স্মার্ট ফোন যার মাধ্যমে বিশ্বকে যেন তারা আপন হাতের মুঠোয় নিয়ে দেখে।’

অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রধান অতিথি প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর হাতে ভার্চুয়াল সম্মাননা ক্রেস্ট তুলে দেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান খান। বিশ্ববিদ্যালয় ট্রাস্টের চেয়ারম্যান  হাফিজুর রহমান খানকে ভার্চুয়াল সম্মাননা ক্রেস্ট তুলে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম ওসমান গনি তালুকদার।

পরিশেষে বিভাগের বিভাগীয় প্রধান ড. কানিজ হাবিবা আফরিন সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আন্ত বিশ্ববিদ্যালয় বিজনেস প্লান কম্পিটিশন-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

স/রি

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।