মঙ্গলবার , ৪ জুন ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বরেন্দ্র এক্সপ্রেসের স্প্রিং সকাপ ভেঙে ট্রেন বিকল, আড়াই ঘন্টা ভোগান্তিতে যাত্রীরা

Paris
জুন ৪, ২০২৪ ১:৪৬ অপরাহ্ণ

নওগাঁ প্রতিনিধি:
নওগাঁর রাণীনগরে চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেসের একটি বগির স্প্রিং সকাপ ভেঙে ট্রেন বিকল হওয়ার আড়াই ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার সকাল আনুমানিক পৌনে ১০টায় উপজেলার বড়বড়িয়া বিজয়কান্দি এলাকায় ট্রেনটির পেছনের বগির স্প্রিং সকাপ ভেঙে যায়।
এতে ট্রেনটির যান্ত্রিকক্রটির কারণে প্রায় আড়াই ঘন্টা বন্ধ ছিল উওরবঙ্গের সাথে ঢাকা, খুলনা ও রাজশাহী  রেল যোগাযোগ। এরপর দুপুর ১২ টা ২০ মিনিটে সকল ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
জানা গেছে, চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে রাণীনগর স্ট্রেশন ছেড়ে আত্রাইয়ের দিকে যাচ্ছিল। এ সময় রাণীনগরের বড়বড়িয়া বিজয়কান্দি এলাকায় পৌঁছালে ট্রেনটির পেছনের একটি বগির স্প্রিং সকাপ ভেঙে যায়। এতে ট্রেনটি মাঝ পথেই দাঁড়িয়ে যায়।
প্রায় দেড় ঘন্টা পড় সমস্যা জনিত বগিটিকে রেখেই বরেন্দ্র এক্সপ্রেস রাজশাহীর উদ্দেশ্য ছেড়ে যায়। আর ওই ট্রেনের ‘ক’ বগি উদ্ধারের জন্য সান্তাহার থেকে বিকল্প ইঞ্চিন নিয়ে যাওয়া হয়। এতে এই রুটে চলাচলকারী সকল ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। এরপর দুপুর ১২ টা ২০ মিনিটে বিকল বগিটি উদ্ধার করে রাণীনগর স্টেশনে নিয়ে এসে রাখা হয়। এরপর এই রুটে চলাচলকারী সকল ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
রাণীনগর স্টেশন মাস্টার মো. মানিক বলেন, বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ‘ক’ নং বগির নিচে স্প্রিং সকাপ ভেঙ্গে যাওয়ায় ট্রেন চলাচল বন্ধ হয়ে গেয়েছিল। বিকল বগিটি উদ্ধার করে রাণীনগর স্টেশনে নিয়ে আসা হয়েছে। এরপর দুপুর ১২ টা ২০ মিনিটে সকল ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

সর্বশেষ - রাজশাহীর খবর