বরখাস্ত হচ্ছেন চেলসির কোচ ল্যাম্পার্ড

  • 3
    Shares

লন্ডনের ফুলহ্যাম এলাকায় অবস্থিত ইংল্যান্ডের পেশাদার ফুটবল ক্লাব চেলসির কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে বরখাস্তের প্রস্তুতি চলছে। গত ১৮ মাস চেলসির দায়িত্বে ছিলেন ইংল্যান্ডের সাবেক এই তারকা ফুটবলার।

২০১৯ সালের জুলাই মাসে তাকে তিন বছরের চুক্তিতে নিয়োগ দেয়া হয়েছিল। কিন্তু দলের বাজে পারফরম্যান্সের কারণে চাকরি হারাচ্ছেন তিনি।

প্রিমিয়ার লিগে সবশেষ আট ম্যাচের মধ্যে চেলসি হারে পাঁচ ম্যাচে। দুটিতে জয় আর একটিতে ড্র করে তারা। দলের এমন বাজে পারফরম্যান্সের কারণে বরখাস্ত হতে যাচ্ছেন চেলসির কোচ।

করোনাকালীন সময়ে দলবদলে ২০ কোটি পাউন্ড খরচ করেছে চেলসি। কিন্তু লিগের অর্ধেক পেরিয়ে যাওয়ার পরও চেলসির খেলায় অবনতির ছাপ। সে কারণে লিগ টেবিলে ৯ নম্বরে থাকা চেলসি আরও একবার কোচ ছাঁটাই করতে যাচ্ছে। ক্লাব কিংবদন্তি ল্যাম্পার্ডকে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে।

ল্যাপার্ডের পরিবর্তে নেইমার-এমবাপ্পেদের ক্লাব পিএসজি থেকে বরখাস্ত কোচ টমাস টুখেলকে আনতে যাচ্ছে চেলসি।

ক্যারিয়ারে ল্যাম্পার্ড চেলসির অন্যতম সেরা ফুটবলার ছিলেন। তিনি ২০০১ থেকে ২০১৪ সালের মধ্যে এই ক্লাবের হয়ে রেকর্ড ২১১ গোল করেছেন।

ইংল্যান্ডের হয়ে ১৯৯৯ সাল থেকে ১৫ বছরেরও বেশি সময় ধরে ১০৬ ম্যাচে অংশ নেন ল্যাম্পার্ড।

তিনি স্ট্যামফোর্ড ব্রিজের হয়ে ১৩ মৌসুমে ৬৪৮ ম্যাচ খেলেন। জিতেছেন ১১টি বড় ট্রফি। তার মধ্যে রয়েছে চারটি প্রিমিয়ার লিগ শিরোপা এবং ২০১২ চ্যাম্পিয়ন্স লিগ।

 

সুত্রঃ যুগান্তর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।